এক ঝাঁক চমক নিয়ে ৭ বছর পর ভারতে ফিরল Honda Civic!

যাত্রী সুরক্ষায় ইতিমধ্যেই ৫ স্টার রেটিং পেয়েছে নতুন Honda Civic

Sudip Dey | Updated: Mar 11, 2019, 04:08 PM IST
এক ঝাঁক চমক নিয়ে ৭ বছর পর ভারতে ফিরল Honda Civic!

নিজস্ব প্রতিবেদন: দীর্ঘ ৭ বছর পর ভারতের গাড়ির বাজারে ফিরল Honda Civic। আর ফিরতেই রীতিমতো শোরগোল ফেলে দিয়েছে Honda-র জনপ্রিয় এই গাড়িটি। ১৫ ফেব্রুয়ারি থেকে এই গাড়ির বুকিং শুরু হয়েছিল। সংস্থার সূত্রে জানানো হয়েছে, এ পর্যন্ত ১,১০০ Honda Civic-এর বুকিং হয়ে গিয়েছে। আসুন এক নজরে দেখে নেওয়া যাক নতুন Honda Civic-এর কয়েকটি ফিচার।

Honda Civic-এ রয়েছে ১.৮ cc চার সিলিন্ডার পেট্রল ইঞ্জিন। এই ইঞ্জিনে সর্বোচ্চ ১৩৯ bhp শক্তি আর ১৭৪ Nm টর্ক পাওয়া যাবে। ডিজেল ভার্সানেও পাওয়া যাবে Honda Civic। নতুন এই Honda Civic-এর ডিজেল ভার্সানে থাকছে একটি ১.৬ লিটার i-DREC ডিজেল ইঞ্জিন। এই ইঞ্জিনে সর্বোচ্চ ১১৮ bhp শক্তি আর ৩০০ Nm টর্ক পাওয়া যাবে। Apple CarPlay আর Android Auto কানেক্টিভিটি থাকবে নতুন এই Honda Civic-এ। এ ছাড়া গাড়ির হেডলাইট আর টেলল্যাম্প-এ এলইডি লাইটের ব্যবহার করা হয়েছে। গাড়িতে বসার জায়গা প্রয়োজন মতো নিয়ন্ত্রন (অ্যাডজাস্ট) করার জন্য রয়েছে ‘ফ্লেক্সিবল সিট অ্যাডজাস্টমেন্ট’ ফিচার। যাত্রী সুরক্ষায় ইতিমধ্যেই ৫ স্টার রেটিং পেয়েছে নতুন Honda Civic।

আরও পড়ুন: Harley-Davidson-কে টেক্কা দিয়ে ই-বাইক লঞ্চ করল সংস্থারই প্রাক্তন ইঞ্জিনিয়ার!

ভারতে নতুন Honda Civic-এর (পেট্রল) দাম শুরু হচ্ছে ১৭ লক্ষ ৭০ হাজার টাকা থেকে। Honda Civic-এর ডিজেল ভার্সানের দাম শুরু হচ্ছে ২০ লক্ষ ৫০ হাজার টাকা থেকে।