Apple Store: প্রথম অ্যাপল স্টোরের উদ্বোধন! মুম্বই স্টোরের দরজা খুলে স্বাগত জানালেন টিম কুক

ভারতে আইফোনের বিক্রি রেকর্ড ছুঁয়েছে। পাশাপাশি ভারত থেকে আইফোনের রফতানি থেকে বিলিয়ন ডলার আয় করছে অ্য়াপল। শুধু বম্বে নয় দিল্লিতেও খুলতে চলেছে অ্যাপলের দ্বিতীয় স্টোর। সূত্রের খবর, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গেও দেখা করবেন কুক।

Updated By: Apr 18, 2023, 01:33 PM IST
Apple Store: প্রথম অ্যাপল স্টোরের উদ্বোধন! মুম্বই স্টোরের দরজা খুলে স্বাগত জানালেন টিম কুক
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অবশেষে স্বপ্নপূরণ। ভারতে খুলেই গেল অ্যাপলের (Apple store) নিজস্ব স্টোর। সেই স্টোরে ক্রেতাদের স্বাগত জানালেন খোদ সংস্থার সিইও টিম কুক (Tim Cook)। ২৮,০০০ স্কোয়ার ফুটের স্টোরের দরজা খুলে ক্রেতাদের অভ্যর্থনায় সামনে এসে দাঁড়ালেন তিনি। বান্দ্রা কুরলা কমপ্লেক্সে ২৮ হাজার বর্গফুট এলাকা জুড়ে তৈরি হয়েছে অ্যাপলের ঝাঁ চকচকে স্টোর। আজ তারই উদ্বোধন ঘিরে সকাল থেকেই চরম উত্তেজনা মুম্বইয়ে। এদিন সকালে সেই স্টোরের দরজাই খুলে গেল সাধারণের জন্য। 

আরও পড়ুন, First Apple Mumbai Store: ক্রেতাদের স্বাগত জানালেন টিম কুক, দেশের প্রথম অ্যাপল স্টোর ঠিক কেমন?

এদিন ভিন রাজ্য থেকেই অ্যাপল স্টোরের সামনে ভিড় জমিয়েছেন উৎসাহী ক্রেতারা। বৃহস্পতিবার দিল্লিতে খুলছে অ্যাপলের দ্বিতীয় স্টোর। পণ্য বিক্রি, তা সারানো ও অ্যাকসেসরিজের জন্য ওয়ান স্টপ ডেস্টিনেশন হিসেবে কাজ করে গ্রাহকদের শীর্ষ মানের অভিজ্ঞতা প্রদান করাই অ্যাপল স্টোরের লক্ষ্য। এই দোকানগুলি তৈরির অপূর্ব নিদর্শন এক অনন্য অভিজ্ঞতার ছাপ রাখবে ক্রেতাদের মননে। ভারতে অ্যাপলের দুটি নিজস্ব দোকান খোলায় বিশেষ করে প্রযুক্তি জায়ান্ট অ্যাপলের পণ্য ব্যবহারকারীদের মধ্যে ব্যাপক উত্তেজনা দেখা দিয়েছে। 

এদিন স্টোরের সামনে ভিড়ে ছিলেন আহমেদাবাদের ২৩ বছরের আন শাহও। সংবাদ সংস্থা রয়টার্সকে শাহ বলেন, "এখানকার পরিস্থিতি অন্যরকম। এটা কোন সাধারণ দোকান থেকে কেনার মত নয়। এর কোনও তুলনা হয় না। এটা খুবই রোমাঞ্চকর। এর আগে নিউ ইয়র্ক ও বোস্টনে অ্যাপল স্টোরের উদ্বোধনে গিয়েছিলেন তিনি। অন্যদিকে, বড় লঞ্চের জন্য ভারত সফরে এসেছেন টিম কুক। উদ্বোধনী অনুষ্ঠান ঘিরে উত্তেজনা বাড়িয়ে গতকাল তিনি ট্যুইট করেন, 'হ্যালো, মুম্বই! আমরা আমাদের গ্রাহকদের আগামীকাল নতুন অ্যাপল BKC এ স্বাগত জানানোর জন্য অপেক্ষা ধরে রাখতে পারছি না।'

নিজস্ব স্টোর খোলার বিষয়টি ভারতের জন্য অ্যাপলের ক্রমবর্ধমান পরিকল্পনাকে সামনে নিয়ে এসেছে। বর্তমানে ভারতের বিশাল স্মার্টফোন বাজারে চিনা ও দক্ষিণ কোরিয়ার নির্মাতাদের আধিপত্যে প্রায় ৪ শতাংশ শেয়ার রয়েছে এই প্রযুক্তি জায়ান্টটির। মূলত এর পণ্যের উচ্চ মূল্যের কারণেই। বিশ্বের দ্বিতীয় বৃহত্তম মোবাইল ফোনের বাজারে এখন খুচরো ব্যবসার দিকে নজর দিচ্ছে সংস্থাটি। পাশাপাশি, স্থানীয় স্তরেও উত্পাদন বাড়াতে শুরু করেছে। 

আরও পড়ুন, Smartphones Under 20,000: স্মার্টফোন কিনবেন? ২০,০০০ এর নিচে এগুলোই সেরা...

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.