Apple Store: মুম্বইয়ে খুলছে দেশের প্রথম অ্যাপল স্টোর, ১০ পয়েন্টে জেনে নিন Apple BKC সম্পর্কে

Apple Store: মুম্বইয়ের এই অ্য়াপল স্টারে খুলছে একটি সারিভিসিং সেন্টার। এটির নাম দেওয়া হয়েছে জিনিয়াস বে। এখান থএকে মিলবে ফোনে কোনও সমস্য়ার সমাধান ও সার্ভিসের সুয়োগ। জানা য়াচ্ছে অ্য়াপলের শর্ত হল তাদের স্টোরের কাছাকাছি অ্যামাজন, ফেসবুক, গুগলের মতো বেশকিছু সংস্থা তাদের কাছে স্টোর খুলতে পারবে না। 

Updated By: Apr 18, 2023, 12:49 PM IST
Apple Store: মুম্বইয়ে খুলছে দেশের প্রথম অ্যাপল স্টোর, ১০ পয়েন্টে জেনে নিন Apple BKC সম্পর্কে

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মুম্বইয়ে খুলছে অ্যাপলের নিজস্ব স্টোর। বান্দ্রা কুরলা কমপ্লেক্সে জিও ওয়ার্লড ড্রাইভ মলের ওই অ্য়াপল স্টোরের নাম অ্যাপল বিকেসি। ওই স্টোর খোলার জন্য কড়া শর্ত দিয়েছিল অ্যাপল। সেটি ছিল বেশকিছু বহুজাতিক ব্রান্ডের বিপনি সেখানে থাকা জানা যাবে না। ১০ পয়েন্টে জেনে নিন দেশের প্রথম অ্যাপল স্টোর সম্পর্কে ।

আরও পড়ুন-গরমে পুড়ছে বাংলা, সবজির দামে আগুন মধ্যবিত্তের পকেটে

## বান্দ্রা কুরলা কমপ্লেক্সের এই স্টোরটি খুলেছে আজ। এদিনই অ্যাপলের ভারতে আসার ২৫ বছর পূর্ণ হল। 

## স্টোরটি খোলার আগেই সেখানে ভিডিয়ো ব্লগার ও টেক রিভিউ যারা করেন তাদের ঢুকতে দেওয়া হয়।

## স্টোরের প্রথম গ্রাহককে স্বাগত জানাবেন অ্য়াপল সিইও টিম কুক। 

## সাত বছর পর ভারতে এসেছেন টিম কুক। দেখা করতে পারেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও তথ্য প্রযুক্তি মন্ত্রী রাজীব চন্দ্রশেখরের সঙ্গে।

## দুনিয়ার সব অ্যাপল স্টোরের মতো করেই ডিজাইন করা হয়েছে এই অ্যাপল স্টোরের তবে তবে ভারতীয় ঐতিহ্যের কথা মাথায় রেখে কিছু বদল করা হয়েছে। 

## অ্যাপলের এই স্টারে থাকবেন ১০০ কর্মী।  মোট ১৮ ভাষায় সহায়তা পাওয়া য়াবে এই স্টোরে। দেশের বর্তমানে ২৫০০ কর্মী নিয়োগ করেছে অ্য়াপল। 

## মুম্বইয়ের এই অ্য়াপল স্টারে খুলছে একটি সারিভিসিং সেন্টার। এটির নাম দেওয়া হয়েছে জিনিয়াস বে। এখান থএকে মিলবে ফোনে কোনও সমস্য়ার সমাধান ও সার্ভিসের সুয়োগ।

## জানা য়াচ্ছে অ্য়াপলের শর্ত হল তাদের স্টোরের কাছাকাছি অ্যামাজন, ফেসবুক, গুগলের মতো বেশকিছু সংস্থা তাদের কাছে স্টোর খুলতে পারবে না। 

## ২০ হাজার বর্গফুট স্টোর ভাড়া নেওয়ার জন্য অ্যাপল জিওকে ভাড়া দেবে মাসে ৪২ লাখ টাকা। এর পাশাপাশি আগামী ৩ বছর লাভের  ২ শতাংশ জিওকে দেবে অ্যাপল।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.