চিনা সংস্থাকে কড়া নোটিস Apple-এর, নয়া সিদ্ধান্তে মন খারাপ ফোনপ্রেমীদের

সম্প্রতি চিনা একটি সংস্থা অ্যাপেল আইফোনের আসন্ন ফোনের বিষয়ে বেশ কিছু তথ্য ও ছবি প্রকাশিত হয়েছে বলে খবর। 

Updated By: Jun 29, 2021, 05:20 PM IST
চিনা সংস্থাকে কড়া নোটিস Apple-এর, নয়া সিদ্ধান্তে মন খারাপ ফোনপ্রেমীদের

নিজস্ব প্রতিবেদন: আইফোনের নয়া স্মার্টফোনটি বাজারে আসার আগেই বড় ঘোষণা করল সংস্থা। সম্প্রতি চিনা একটি সংস্থা অ্যাপেল আইফোনের আসন্ন ফোনের বিষয়ে বেশ কিছু তথ্য ও ছবি প্রকাশিত হয়েছে বলে খবর। 

আইফোনস, স্যামসং এবং অন্যান্যগুলির মতো কোনও নামি স্মার্টফোন বাজারে আসার আগে সেই পণ্য সম্পর্কে কোথাও কিছু না জানানোর সিদ্ধান্ত নিয়ে থাকে। ছবি থেকে সেই ফোনের বিস্তারিত কিছুই প্রকাশ করা হয় না। 

যদিও "কাং" নামে একটি চিনা টিপসটারকে এই মর্মেই নোটিস পাঠাল কুপারটিনোভিত্তিক সংস্থা অ্যাপেল। গত সপ্তাহে, টিপসটার একটি নোটিশ পোস্ট করেছিল যেখানে বলা হয় চিনা সোশাল মিডিয়া সাইট Weibo-তে প্রকাশিত হয়েছে।

আরও পড়ুন, Facebook আনল Audio Live ফিচার, নকল Clubhouse-কে!

অ্যাপলট্র্যাকের একটি বিখ্যাত টিপস্টার কাং এর এই কাজে ক্ষুদ্ধ টেক জায়ান্ট সংস্থা। সংস্থার চিঠিতে দাবি করা হয়েছে যে এই চিনা মিডিয়া সাইট এমন তথ্য প্রকাশ করবে যা গ্রাহকদের জন্য সম্ভবত বিপজ্জনক হতে পারে। অ্যাপলের নতুন ফোন লঞ্চের আগে এই তথ্য সামনে এলে সমস্যা বাড়বে তাঁদের, এমনটাই জানান হয়। 

আইনী বিজ্ঞপ্তিতে তাঁর ওয়েবো পৃষ্ঠার স্ক্রিনশটগুলির কথাও উল্লেখ করে। এও বলা হয় যে এর আগেও এই কাজ করা হয়েছিল চিনা সাইটটের তরফে। লঞ্চের আগে চারটি আইফোন ১২ মডেল সম্পর্কিত ছবি দাম, রঙ এবং পরিকল্পিত মুক্তির তারিখগুলি প্রকাশ করে দেওয়া হয়েছিল আগে থেকেই।

.