১ অক্টোবর ব্রডব্যান্ড সেকেন্ডে ২মেগাবাইটে গতিতে

আগামী মাস থেকেই আরও দ্রুত হতে চলেছে ব্রডব্যান্ড ইন্টারনেট সার্ভিস। কোনও অতিরিক্ত মূল্য ছাড়াই পয়লা অক্টোবর থেকে সেকেন্ডে ২ মেগাবাইট ইন্টারনেট পরিষেবা পেতে চলেছেন ব্রডব্যান্ড গ্রাহকরা। এখন ব্রডব্যান্ডের স্পিড প্রতি সেকেন্ডে ৫১২ কিলোবাইট।

Updated By: Sep 7, 2015, 08:19 PM IST
১ অক্টোবর ব্রডব্যান্ড সেকেন্ডে ২মেগাবাইটে গতিতে

ওয়েব ডেস্ক: আগামী মাস থেকেই আরও দ্রুত হতে চলেছে ব্রডব্যান্ড ইন্টারনেট সার্ভিস। কোনও অতিরিক্ত মূল্য ছাড়াই পয়লা অক্টোবর থেকে সেকেন্ডে ২ মেগাবাইট ইন্টারনেট পরিষেবা পেতে চলেছেন ব্রডব্যান্ড গ্রাহকরা। এখন ব্রডব্যান্ডের স্পিড প্রতি সেকেন্ডে ৫১২ কিলোবাইট।

বেশ কিছুদিন ধরেই মোবাইল ফোন ও ল্যান্ডলাই কানেকশনে প্রতিযোগিতায় বেসরকারি সংস্থাগুলির থেকে পিছিয়ে পড়ছিল ব্রডব্যান্ড। ২০১৪ সালের মার্চ মাস থেকে ২০১৫ মার্চ মাসের মধ্যে ১.৭৮ কোটি ওয়্যারলেস ও ২০ লক্ষ ওয়্যারলাইন গ্রাহক হারিয়েছে ব্রডব্যান্ড। ক্ষতির পরিমান ৭,৬০০ কোটি টাকা।

নতুন এই ঘোষণা করে বিএসএনএল সিএমডি অমুপম শ্রীবাস্তব বলেন, "ইন্টারনেটের স্পিড আমরা ৪ গুণ বাড়িয়েছি। পয়লা অক্টোবর থেকে গ্রাহকরা ২ মেগাবাইট স্পিডে ইন্টারনেট কানেকশন ব্যবহার করতে পারবেন। বিএসএনএল ঘুরে দাঁড়াচ্ছে। গত কয়েক মাসে ১৫ লক্ষ নতুন গ্রাহক বিএসএনএল কানেকশন নিয়েছেন।"

 

.