মোবাইল ফোনে আটকে যাচ্ছে বন্দুকের গুলি!

এবার মোবাইল ফোনও নাকি বুলেট প্রুফ! হ্যাঁ, চিনের তৈরি মোবাইল ফোন বুলেট আটকে দিচ্ছে! অবাক করা ঘটনা হলেও এটাই সত্যি। দক্ষিণ আফ্রিকার এক ব্যবসায়ীর প্রাণও বাঁচিয়েছে হুয়েই-এর তৈরি একটি মোবাইল ফোন। ঘটনাটি ঘটেছে দক্ষিণ আফ্রিকার রাজধানী কেপটাউনে। একটি মিটিং সেরে ফিরছিলেন ওই ব্যবসায়ী। শহরের বাইরে রাস্তায় গাড়ি দাঁড় করিয়ে রেখেছিলেন তিনি। সেই সময় হঠাত্‍ এক ডাকাত তার সামনে এসে গুলি ছোঁড়েন। সেই ব্যবসায়ীর কোটের পকেটে সে সময় রাখা ছিল পি৮ লাইট ফোনটি।

Updated By: Sep 20, 2016, 01:37 PM IST
মোবাইল ফোনে আটকে যাচ্ছে বন্দুকের গুলি!

ওয়েব ডেস্ক: এবার মোবাইল ফোনও নাকি বুলেট প্রুফ! হ্যাঁ, চিনের তৈরি মোবাইল ফোন বুলেট আটকে দিচ্ছে! অবাক করা ঘটনা হলেও এটাই সত্যি। দক্ষিণ আফ্রিকার এক ব্যবসায়ীর প্রাণও বাঁচিয়েছে হুয়েই-এর তৈরি একটি মোবাইল ফোন। ঘটনাটি ঘটেছে দক্ষিণ আফ্রিকার রাজধানী কেপটাউনে। একটি মিটিং সেরে ফিরছিলেন ওই ব্যবসায়ী। শহরের বাইরে রাস্তায় গাড়ি দাঁড় করিয়ে রেখেছিলেন তিনি। সেই সময় হঠাত্‍ এক ডাকাত তার সামনে এসে গুলি ছোঁড়েন। সেই ব্যবসায়ীর কোটের পকেটে সে সময় রাখা ছিল পি৮ লাইট ফোনটি।

আরও পড়ুন যে তিন নেতাদের কারণে সবথেকে বেশি মানুষ মারা যাচ্ছে রোজ

আশ্চর্যজনক ভাবে খুব কাছ থেকে চালানো নাইনএমএম পিস্তলের গুলি আটকে দেয় মোবাইল ফোনটি! ফলে প্রাণে বেঁচে যান ওই ব্যবসায়ী। আরও আশ্চর্যের ব্যাপার, মোবাইলটির সম্পূর্ণ প্লাস্টিক বডি। তাও কীভাবে ওই বুলেট আটকে দিল সেটা ভেবেই অবাক সকলে। তালিকায় নির্মাণকারী সংস্থা হুয়েই পর্যন্ত রয়েছে। ঘটনা প্রকাশিত হওয়ার পর মোবাইল সংস্থার পক্ষ থেকে ওই ব্যক্তিকে পি৯ লাইট ফোন উপহার হিসাবে দেওয়া হয়। এর ফলে আর কিছু না হোক, দক্ষিণ আফ্রিকা জুড়ে চিনের তৈরি দ্রব্যের চাহিদা বেশ কয়েকগুণ বেড়ে গিয়েছে।

আরও পড়ুন  গল্ফার শর্মিলা নিকোলেট

.