আপনার বাড়ির কাছে কোথায় দেওয়া হচ্ছে ভ্যাকসিন? জানার পথ সহজ করল কেন্দ্র

chatbot আপনার বাড়ির কাছে ভ্যাকসিন সেন্টারের তথ্য পাঠাবে। 

Updated By: May 3, 2021, 10:54 AM IST
আপনার বাড়ির কাছে কোথায় দেওয়া হচ্ছে ভ্যাকসিন? জানার পথ সহজ করল কেন্দ্র

নিজস্ব প্রতিবেদন: বড্ড অসুস্থ হয়ে পড়েছে দেশটা। ওই কয়েক ন্যানোমিটারের ভাইরাসটার সঙ্গে যুদ্ধ করতে করতে ক্লান্ত তারা। কোথায় অক্সিজেন, কোথায় ভ্যাকসিন দেওয়া হচ্ছে, খুঁজতে গিয়ে হয়রানির মুখে পড়ছে সাধারন মানুষ। এহেন সময় ভ্যাকসিন কোথায় পাবেন, তা যাতে সহজে জানতে পারেন সেই পথকে আরও খানিকটা সহজ করল কেন্দ্র। ১ মে থেকে শুরু হয়েছে বৃহৎ ভ্যাকসিন ড্রাইভ। cowin.gov.in. পোর্টাল অথবা Aarogya Setu app থেকেই রেজিস্ট্রেশন করতে পারবেন। 

হোয়াটসঅ্যাপের কর্মকর্তা Cathcart টুইট করে জানিয়েছেন, ভারতের পাশে থাকতে তারা একটি পদক্ষেপ করেছেন। তাঁরা ভারতের স্বাস্থ্যব্যবস্থার সঙ্গে হাত মিলিয়েছে। একটা হেল্পলাইন নম্বর চালু করা হয়েছে। যা অপারেট করতে পারবেন নির্দিষ্ট স্বাস্থ্য কর্মীরা। অ্যাপের মধ্যে নিয়ে এসেছে chatbots অপশন। এটি MyGov Corona Helpdeskchatbot। যাতে চ্যাট করেই জানতে পারবেন, বাড়ির কাছে কোথায় ভ্যাকসিন দেওয়া হচ্ছে। 

MyGov Corona Helpdesk chatbot নম্বরটি হল- +919013151515।  এই নম্বরে হোয়াটসঅ্যাপ মারফত  “Namaste” লিখুন।  কিছুক্ষণ অপেক্ষা করার পরই দেখবেন আপনার ফোনে MyGov Corona Helpdesk থেকে মেসেজ ঢুকেছে। একটা  PIN code পাটানো হবে। সেটি এই নম্বরে পাঠাতে হবে। তারপরই, chatbot আপনার বাড়ির কাছে ভ্যাকসিন সেন্টারের তথ্য পাঠাবে।