ঘুরছে Fake app,ভ্যাকসিন পেতে এখনই 'CoWIN' এ রেজিস্টার নয়, সতর্কবার্তা স্বাস্থ্য মন্ত্রকের

এই অ্যাপ ডাউনলোড করে ভুলেও নিজের ব্যক্তিগত তথ্য শেয়ার করবেন না। 

Updated By: Jan 7, 2021, 01:40 PM IST
ঘুরছে Fake app,ভ্যাকসিন পেতে এখনই 'CoWIN' এ রেজিস্টার নয়, সতর্কবার্তা স্বাস্থ্য মন্ত্রকের

নিজস্ব প্রতিবেদন: এখনই ডাউনলোড করবেন না  'CoWIN' অ্যাপ। কারণ, প্লে স্টোরে আসেনি এই অ্যাপ। জানা যাচ্ছে, শুধুমাত্র অ্যাপ স্টোরেই রয়েছে  'CoWIN'। এরই মধ্যে হানা দিয়েছে জালিয়াতরা। ফেক  'CoWIN' অ্যাপ তৈরি করে বিভ্রান্তির সৃষ্টি করেছে তারা। মতলব আসলে কী তা এখনও স্পষ্ট নয়। তবে মনে করা হচ্ছে, ব্যক্তিগত তথ্য হাতিয়ে নিয়ে কোনও বড় চক্রান্ত করার পরিকল্পনা নিশ্চই রয়েছে। তাই বুধবার স্বাস্থ্য মন্ত্রকের তরফে টুইট করে ঘোষণা করা হয়, "সরকারের আসন্ন অফিসিয়াল প্ল্যাটফর্মের অনুরূপ বেআইনি অ্যাপ তৈরি হয়েছে। কেউ যেন তাঁর ফাঁদে পা না দেয়। এই অ্যাপ্লিকেশন শুধুমাত্র অ্যাপ স্টোরে রয়েছে"

স্বাস্থ্য মন্ত্রকের টুইটে উল্লেখ আছে, এই অ্যাপ ডাউনলোড করে ভুলেও নিজের ব্যক্তিগত তথ্য শেয়ার করবেন না। এতে আপনার জীবনে বিপদ ঘনিয়ে আসতে পারে। MoHFW অফিসিয়াল প্ল্যাটফর্ম থেকে এই অ্যাপের লঞ্চ সংক্রান্ত সমস্ত তথ্য দেওয়া হবে। দেশের মানুষ সেই মোতাবেক অ্যাপ ডাউনলোড করে যেন তাদের ব্যক্তিগত তথ্য শেয়ার করে। 

 

উল্লেখ্য, অ্যাপের নাম কো-উইন (Co-WIN)। পুরো নাম কোভিড ভ্যাকসিন  ইন্টালিজেন্স নেটওয়ার্ক। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের নির্দেশিকা  মোতাবেক সেলফ রেজিস্ট্রেশন করতে  হবে। স্থানীয় কর্তৃপক্ষ প্রথম সারির যোদ্ধা আপনি তা রেজিস্টার করবে। এই অ্যাপে এখনও কাজ করছে স্বাস্থ্য ক্ষেত্রের দায়িত্বপ্রাপ্তরা। জানা গিয়েছে অ্যাপে থাকবে ৪টি মডেল। রেজিস্ট্রেশন অপশনে ক্লিক করতে হবে। এরপর প্রয়োজনীয় তথ্য নথিভুক্ত করে সেলফ রেজিস্ট্রেশন করতে হবে। দিতে হবে পরিচয় পত্রের প্রমাণ। 

Tags:
.