Google Doodle: বর্ষবরণে তৈরি গুগল, আলো-টুপিতে সাজল ডুডল

এর আগেও বিভিন্ন উৎসবে নিজেদের ডুডল বদল করেছে গুগল

Updated By: Dec 31, 2021, 12:20 PM IST
Google Doodle: বর্ষবরণে তৈরি গুগল, আলো-টুপিতে সাজল ডুডল

নিজস্ব প্রতিবেদন: ২০২২ সাল আসার ঠিক আগে, Google তার নতুন ডুডল দিয়ে নববর্ষকে স্বাগত জানাতে প্রস্তুত। ২০২১ সালের সঙ্গে একটি বিশাল ক্যান্ডি দেখা যাচ্ছে যা ফাটার জন্য প্রস্তুত বলে মনে করা হচ্ছে।

কোনও ব্যবহারকারী এই ক্যান্ডিতে ক্লিক করলে একটি নতুন পৃষ্ঠা খুলবে। এই নতুন পৃষ্ঠা জুড়ে নববর্ষ উদযাপনের বিভিন্ন জিনিস দেখা যাবে। Google তার ব্যবহারকারীদের জন্য আরেকটি সারপ্রাইজ রেখেছে। ব্যবহারকারীরা Google-এ 'নিউ ইয়ারস ইভ' লিখে সার্চ করলে একটি পার্টি হর্ন দেখায়। এখানে ক্লিক করলে একটি শব্দ হয় এবং বিভিন্নভাবে উদযাপন দেখা যায়।

নববর্ষের উৎসবের ভাবনার সাথে সঙ্গতি রেখে ডুডলটিতে আলো এবং পার্টি টুপি ব্যবহার করা হয়েছে।

আরও পড়ুন: Omicron: কলকাতায় এক লাফে দ্বিগুণ বাড়ল করোনা, দিল্লি-মুম্বইতে ভাইরাসের দাপট শুরু

গুগল গত বছর বেশ কিছু অনুষ্ঠানকে, মজাদার এবং বিস্তৃত ডুডল ব্যবহার করে উদযাপন করেছে। এটি ৮ ডিসেম্বর টোকিও অলিম্পিককে এবংপিৎজা কাটার পরীক্ষাকে সম্মান জানাতে ‘ডুডল চ্যাম্পিয়ন আইল্যান্ড গেমস’এর মতো ইন্টারেক্টিভ গেম ব্যবহার করে।

সুইডিশ ডিজে আভিসি এবং তামিল অভিনেতা শিবাজি গণেশনের মতো বেশ কিছু বিখ্যাত সেলিব্রিটি এবং ভারতীয় কোষ জীববিজ্ঞানী ডক্টর কামাল রনদিভে এবং সফট কন্টাক্ট লেন্সের উদ্ভাবক অটো উইচটারলের মতো বিজ্ঞানীদেরও শ্রদ্ধা জানিয়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)