ফেসবুককে টেক্কা না দিতে পারলেও মুকেশের জিও-তে বড় ভাগ বসালো গুগল

৩৩ হাজার ৭৩৭ কোটি টাকা বিনিয়োগ করে জিও প্লাটফর্মের ৭.৭ শতাংশ অংশীদার হচ্ছে গুগল।

Edited By: সোমনাথ মিত্র | Updated By: Jul 15, 2020, 03:50 PM IST
ফেসবুককে টেক্কা না দিতে পারলেও মুকেশের জিও-তে বড় ভাগ বসালো গুগল
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: মুকেশ অম্বানির জিওতে বড়সড় বিনিয়োগ করতে চলেছে গুগল। ৩৩ হাজার ৭৩৭ কোটি টাকা বিনিয়োগ করে জিও প্লাটফর্মের ৭.৭ শতাংশ অংশীদার হচ্ছে গুগল। বুধবার ভার্চুয়াল মিটিংয়ে একথা জানিয়েছেন রিলায়েন্সের মালিক মুকেশ অম্বানি। রিলায়েন্সের ডিজিটাল পরিষেবা বিভাগ হলো জিও। জিওতে ২২ এপ্রিল থেকে এই নিয়ে মোট ১৪ বার বিনিয়োগ এল।

সংস্থার সর্বেসর্বা মুকেশ অম্বানি জানিয়েছেন গুগলকে অভ্যর্থনা জানাতে পেরে তিনি খুব খুশি। এর আগে মুকেশ অম্বানির জিওতে বিনিয়োগ এসেছে ফেসবুক, জেনারেল আতলান্তিক, সিলভার লেক এছাড়াও বহু নামজাদা সংস্থা থেকে। কয়েকদিন আগে ৪৩ হাজার ৫৭৪ কোটি টাকা বিনিয়োগের মাধ্যমে জিওর প্রায় ১০ শতাংশ অংশীদার হয়েছে ফেসবুক। মার্ক জুকারবার্গ এই বিনিয়োগের মাধ্যমে জিওর ডিজিটাল পরিষেবা অর্থাৎ জিও নিউজ, জিও মুভিজ এই পরিষেবাগুলির অংশ হয়েছেন।

আরও পড়ুন: প্রকাশিত হল CBSE-র দশম শ্রেণির ফলাফল, পাশের হার বেশি ছাত্রীদের

গুগলের সিইও সুন্দর কুমার পিচাই একদিন আগেই  "ডিজিটাল ইন্ডিয়ায়" ৭৫ হাজার কোটি টাকা বিনিয়োগের কথা বলেছিলেন। দেশের ডিজিটাল অর্থনীতির উন্নয়ন সাধনই ছিল তাঁদের উদ্দেশ্য। ফের গুগলের সঙ্গে জিওর গাঁটছড়া। পুরো বিষয়টাকে দেশের ডিজিটাল কাঠামোর উন্নতির আভাস হিসেবে দেখছেন বিশেষজ্ঞরা।

.