ভিডিয়ো কলিং অ্যাপ BlueJeans লঞ্চ করল Airtel! জোর টক্কর JioMeet, Zoom-এর সঙ্গে

সংস্থার অফিসিয়াল ওয়েবসাইটে BlueJeans সম্পর্কে বিস্তারিত তথ্য দিয়েছে Airtel।

Edited By: সুদীপ দে | Updated By: Jul 14, 2020, 04:42 PM IST
ভিডিয়ো কলিং অ্যাপ BlueJeans লঞ্চ করল Airtel! জোর টক্কর JioMeet, Zoom-এর সঙ্গে
—প্রতীকী চিত্র।

নিজস্ব প্রতিবেদন: দীর্ঘ ছ’মাস ধরে করোনার বিরুদ্ধে লড়াই চালাচ্ছে গোটা বিশ্ব। করোনা আতঙ্কের আবহে লকডাউন, ওয়ার্ক ফ্রম হোম ইত্যাদি কারণে ভিডিয়ো কলিংয়ের প্রয়োজন অনেকটাই বেড়ে গিয়েছিল। আর সেই প্রয়োজন মেটাতে বেড়েছে একাধিক ভিডিয়ো কলিং অ্যাপের চাহিদা। JioMeet, Zoom-এর মতো ভিডিয়ো কলিং অ্যাপ আগে থেকেই ছিল, এ বার সেই তালিকায় যুক্ত হল Airtel-এর নতুন ভিডিয়ো কলিং অ্যাপ BlueJeans।

Verizon নামের সংস্থার সঙ্গে হাত মিলিয়ে গ্রাহকদের জন্য ভিডিয়ো কনফারেন্সিং প্ল্যাটফর্ম BlueJeans তৈরি করেছে Airtel। এখনও পর্যন্ত টেলিকম দুনিয়ায় সে ভাবে উপলব্ধ নয় Airtel-এর নতুন এই ভিডিয়ো কনফারেন্সিং প্ল্যাটফর্মটি। তবে ইতিমধ্যেই সংস্থার অফিসিয়াল ওয়েবসাইটে BlueJeans সম্পর্কে বিস্তারিত তথ্য দিয়েছে Airtel।

আরও পড়ুন: ডিজাইন, ফিচার নকলের অভিযোগে JioMeet-এর বিরুদ্ধে আইনি ব্যবস্থার পথে Zoom!

সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, প্রাথমিক ভাবে গ্রাহকদের ২৪ ঘণ্টার জন্য BlueJeans-এর ফ্রি ট্রায়ালের সুযোগ দেওয়া হবে। তার পর নির্দিষ্ট পরিমাণ টাকার প্ল্যানের মাধ্যমে এই পরিষেবার সুবিধা পাবেন গ্রাহকরা। মোবাইল রিচার্জের মতো এ ক্ষেত্রেও বেশ কয়েকটি প্ল্যান আনছে Airtel। ডলবি ভয়েস যুক্ত HD ভিডিযো কলিংয়ের সুবিধা মিলবে Airtel-এর নতুন এই ভিডিয়ো কলিং অ্যাপ BlueJeans-এ। সংস্থা জানিয়েছে, BlueJeans-এ এনক্রিপটেড থাকবে প্রতিটি কলই। অর্থাৎ, গ্রাহকের তথ্য চুরি যাওয়ার সম্ভাবনা এখানে নেই বলেই দাবি করেছে Airtel।

.