বাজারে এল Honda-র নতুন বাইক CB300R! মনকাড়া ফিচার্স দেখলেই কিনতে ইচ্ছে হবে আপনার

নতুন CB300R বাইকটিতে দুটি রঙ রয়েছে, ম্যাট স্টিল ব্ল্যাক এবং পার্ল স্পার্টান রেড

Updated By: Jan 12, 2022, 05:09 PM IST
বাজারে এল Honda-র নতুন বাইক CB300R! মনকাড়া ফিচার্স দেখলেই কিনতে ইচ্ছে হবে আপনার

নিজস্ব প্রতিবেদন: Honda Neo-sports Cafe উন্মোচন করার পর, জাপানী গাড়ি নির্মাতারা ভারতে ২০২২ CB300R চালু করেছে। বাইকটিতে PGM-FI প্রযুক্তির একটি নতুন ইঞ্জিন দেওয়া হয়েছে। এই ইঞ্জিন ভারত স্টেজ-VI-র নির্দেশিকা মেনে চলে। ইঞ্জিনটি একটি  286cc DOHC 4-ভালভ লিকুইড-কুলড একক-সিলিন্ডার ইঞ্জিন। এটি দ্রুত গতির জন্য ডিজাইন করা হয়েছে। এই বাইকটিতে স্লিপার ক্লাচ ফাংশনের সুবিধাও দেওয়া হয়েছে।

একটি অত্যাধুনিক ইঞ্জিনিয়ারিং এবং ডিজাইন, গোল্ডেন আপসাইড ডাউন ফর্কগুলি শহরের রাস্তার জন্য অত্যন্ত ভাল কাজ করে। সামনের ব্রেকের জন্য ২৯৬ মিমি হাব-লেস ফ্লোটিং ডিস্ক এবং পিছনের ২২০ মিমি ডিস্ক ব্রেক রয়েছে। এই ব্রেকে ৪-পট রেডিয়াল-মাউন্টেড ক্যালিপারগুলি ডুয়াল-চ্যানেল ABS দ্বারা মড্যুলেট করা হয়। এর ফলে আকস্মিকভাবে ব্রেক চাপলে ইনারশিয়াল মেজারমেন্ট ইউনিটে (IMU) কাজ করে  সামনে থেকে পিছনের ABS ব্রেকিংয়ের ক্ষেত্রে সমানভাবে ওজন ভাগ করে।

আরও পড়ুন: Instagram: ইনস্টাগ্রামে প্রাইভেট অ্যাকাউন্ট! কীভাবে দেখবেন জানেন?

এই বাইকটিতে যতটা সম্ভব কম নকশা ব্যবহার করা হয়েছে। এরই সঙ্গে বাইকটিতে গিয়ারের পজিশন, সাইড স্ট্যান্ডের ইন্ডিকেটর এবং ইঞ্জিন ইনহিবিটরের মত ফিচার ব্যবহার করা হয়েছে। এছাড়াও বাইকটিতে সম্পূর্ণ ডিজিটাল পদ্ধতির মিটার ব্যবহার করা হয়েছে।

বাইকটির দাম ২.৭৭ লক্ষ টাকা (এক্স-শোরুম, নিউ দিল্লি)। নতুন CB300R বাইকটিতে দুটি রঙ রয়েছে, ম্যাট স্টিল ব্ল্যাক এবং পার্ল স্পার্টান রেড।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)