এই না হলে iphone! আকাশ থেকে পড়েও দিব্যি 'জ্যান্ত', রেকর্ড হল পুরো ঘটনা

আচমকাই বিমানের জানালা গলে তাঁর ফোন সোজা নিচে পড়ে যায়।

Updated By: Dec 17, 2020, 03:37 PM IST
এই না হলে iphone! আকাশ থেকে পড়েও দিব্যি 'জ্যান্ত', রেকর্ড হল পুরো ঘটনা

নিজস্ব প্রতিবেদন- Nokia 3315 মডেল-এর কথা আপনাদের মনে আছে নিশ্চয়ই! শক্তপোক্ত ফোন হিসাবে সেই মডেল-এর নামডাক হয়েছিল। অনেক ইউজার দাবি করেছিলেন, তাদের সেই ফোন দুই বা তিন তলা থেকে পড়েও দিব্যি চলেছে। তবে iphone যে তার থেকেও শক্তপোক্ত বলে নিজেকে প্রমাণ করে ফেলবে কে জানত! দুই বা তিন তলা নয়, সোজা আকাশ থেকে পড়েও দিব্যি জ্যান্ত iphone. একটি iPhone 6s বিমান থেকে সোজা পড়ল মাটিতে। তার পরও সেই ফোনের কোনও ক্ষতি হল না। দিব্যি চলছে। শুধুমাত্র স্ক্রিন-এর উপর কয়েকটা দাগ পড়েছে মাত্র।

আকাশ থেকে iPhone 6s পড়েও চলছে। এমন দাবি কেউ এসে করলে আপনিও হয়তো বিশ্বাস করবেন না। এমন অবিশ্বাস্য ঘটনার কথা চট করে বিশ্বাস করাটাও কঠিন। তবে পুরো ঘটনাটি রেকর্ড হয়েছে। টেক সাইট G1 জানিয়েছে, ঘটনাটি ব্রাজিলের। গেলিয়েটো নামের একজন ব্রাজিলিয়ান ফিল্ম মেকার একটি প্রোজেক্ট-এর জন্য ছোট বিমান থেকে iPhone 6s-এর মাধ্যম কয়েকটি শট শুট করছিলেন। একটি বিশেষ দৃশ্য শুট করার জন্য জানালা খানিকটা ফাঁক করে মোবাইল বের করেছিলেন তিনি। আচমকাই বিমানের জানালা গলে তাঁর ফোন সোজা নিচে পড়ে যায়। গেলিয়েটো প্রায় সঙ্গে সঙ্গে তাঁর ফোনের মায়া ত্যাগ করে ফেলেছিলেন। কারণ আকাশ থেকে পড়ার পর ফোন-এর ভবিষ্যত্ যে কেউ আন্দাজ করতে পারে।

আরও পড়ুন-  ভারতে বিশ্বের সবচেয়ে বড় ই-স্কুটার কারখানা গড়বে Ola, প্রচুর চাকরির সম্ভাবনা

গেলিয়েটো জানিয়েছেন, ফোন যখন নিচে পড়ে তখন বিমানটি প্রায় ২০০০ ফিট উঁচুতে ছিল। ফোন-এর লোকশন-এ পৌঁছে তিনি অবাক হয়ে যান। ফোন তখনও অন ছিল। স্ক্রিন-এর উপর কয়েকটা দাগ ছাড়া আর কিছুই ক্ষতি হয়নি। গেলিয়েটো জানিয়েছেন, তাঁর ফোন-এ একটি স্ক্রিন প্রোটেক্টর ও সাধারণ সিলিকন কভার লাগানো ছিল। Apple iPhone 6-এর উপর তাঁর ভরসা কয়েক গুণ বেড়ে গিয়েছে। জানালেন গেলিয়েটো। 

.