TRAI-এর রিপোর্টে গড় ডাউনলোড স্পিডে দেশের এক নম্বরে Jio!

ফেব্রুয়ারি মাসে বিভিন্ন টেলিকম নেটওয়ার্কে গড় গতির একটি তালিকা প্রকাশ করেছে TRAI। এই তালিকার ১ নম্বরে রয়েছে Jio-র নাম।

Updated By: Mar 18, 2019, 02:55 PM IST
TRAI-এর রিপোর্টে গড় ডাউনলোড স্পিডে দেশের এক নম্বরে Jio!
--প্রতীকী চিত্র।

নিজস্ব প্রতিবেদন: সবচেয়ে সস্তায় সবচেয়ে বেশি 4G ডেটা ব্যবহারের সুযোগ দিচ্ছে Jio। জলের দরে 4G ডেটা দেওয়ার পাশাপাশি সর্বোচ্চ গতির ইন্টারনেট পরিষেবাও দিচ্ছে মুকেশ আম্বানির সংস্থা।

ফেব্রুয়ারি মাসে বিভিন্ন টেলিকম নেটওয়ার্কে গড় গতির একটি তালিকা প্রকাশ করেছে টেলিকম রেগুলেটারি অথরিটি অব ইন্ডিয়া (TRAI)। এই তালিকার ১ নম্বরে রয়েছে Jio-র নাম। TRAI-এর প্রকাশিত এই রিপোর্ট অনুযায়ী, ফেব্রুয়ারি মাসে Jio নেটওয়ার্কে গড় ডাউনলোড স্পিড ছিল ২০.৯ Mbps। TRAI-এর প্রকাশিত এই তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে Airtel। ফেব্রুয়ারি মাসে Airtel নেটওয়ার্কে গড় ডাউনলোড স্পিড ছিল ৯.৪ Mbps। ফেব্রুয়ারি মাসে এই তালিকার তিন নম্বরে থাকা Vodafone নেটওয়ার্কের গড় ডাউনলোড স্পিড ছিল ৬.৮ Mbps। ফেব্রুয়ারি মাসে গড় ডাউনলোড স্পিডে তালিকার চার নম্বরে রয়েছে Idea। Idea নেটওয়ার্কে গড় ডাউনলোড স্পিড ছিল ৫.৭ Mbps।

আরও পড়ুন: ফের ধামাকা অফার নিয়ে ফিরল Jio! জেনে তার নিন খুঁটিনাটি

TRAI-এর প্রকাশিত এই রিপোর্ট অনুযায়ী, ফেব্রুয়ারি মাসে আপলোড স্পিডে দেশের টেলিকম সংস্থাগুলির মধ্যে ১ নম্বরে রয়েছে Idea-র নাম। Idea-র গড় আপলোড স্পিড ছিল ৬.০ Mbps। আপলোড স্পিডে দ্বিতীয় স্থানে রয়েছে Vodafone। ফেব্রুয়ারিতে Vodafone-এর গড় আপলোড স্পিড ছিল ৫.৬ Mbps। ৪.৫ Mbps-এর গড় আপলোড স্পিড নিয়ে এই তালিকার তিন নম্বরে রয়েছে Jio-র নাম। আর তালিকার চার নম্বরে রয়েছে Airtel (গড় আপলোড স্পিড ৩.৭ Mbps)।

TRAI-এর প্রকাশিত এই রিপোর্ট অনুযায়ী, জানুয়ারি মাসে Jio নেটওয়ার্কে গড় ডাউনলোড স্পিড ছিল ১৮.৮ Mbps। অর্থাত্, জানুয়ারির তুলনায় ফেব্রুয়ারি মাসে ইন্টারনেট পরিষেবার গতি আরও বাড়িয়েছে মুকেশ আম্বানির সংস্থা।

.