স্বাধীনতা দিবস উপলক্ষে তেরঙ্গা স্মার্টফোন নিয়ে এল Lava! দাম ৬,০০০ টাকারও কম

আসুন জেনে নেওয়া যাক এই ফোনগুলির সম্পর্কে খুঁটিনাটি তথ্য...

Edited By: সুদীপ দে | Updated By: Aug 12, 2020, 02:12 PM IST
স্বাধীনতা দিবস উপলক্ষে তেরঙ্গা স্মার্টফোন নিয়ে এল Lava! দাম ৬,০০০ টাকারও কম

নিজস্ব প্রতিবেদন: ভারতের ৭৪তম স্বাধীনতা দিবস উপলক্ষে বিশেষ তিনটি 'প্রাউডলি ইন্ডিয়ান' স্পেশাল লিমিটেড এডিশন ফোন Lava Z61 Pro, Lava A5, Lava A9 বাজারে লঞ্চ করল Lava। দেশের জাতীয় পতাকার তেরঙ্গায় নজর কাড়া লুকে এই ফোনগুলির দাম ক্রেতাদের সাধ্যের মধ্যেই। আসুন জেনে নেওয়া যাক এই তিনটি ফোনের সম্পর্কে খুঁটিনাটি তথ্য...

Lava Z61 Pro-এর স্পেসিফিকেশন আর দাম:

১) এই ফোনে রয়েছে ৫.৪৫ ইঞ্চির এলসিডি এইচডি প্লাস ডিসপ্লে।

২) এই ফোনে রয়েছে ২ জিবি RAM + ১৬ জিবি ইন্টার্নাল স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের সাহায্যে এই স্টোরেজ ১২৮ জিবি পর্যন্ত বাড়িয়ে নেওয়া যাবে।

৩) ফোনটিতে রয়েছে এলইডি ফ্ল্যাশ-সহ একটি ৮ মেগাপিক্সেলের সিঙ্গল রিয়ার ক্যামেরা আর সেলফি ও ভিডিয়োর জন্য এটিতে একটি ৫ মেগাপিক্সেল সেন্সর রয়েছে।

৪) সুরক্ষার জন্য এই ফোনে রয়েছে ফেস আনলক ফিচার। ফোনটিতে ৩,১০০ এমএএইচ ব্যাটারি রয়েছে।

৫) Lava Z61 Pro-এর ২ জিবি RAM + ১৬ জিবি ভেরিয়েন্টের দাম ৫,৭৭৭ টাকা।

এ বার Lava A5 আর Lava A9-এর সম্পর্কে জেনে নেওয়া যাক...

Lava A5 একটি বৈশিষ্ট্যযুক্ত ফোন এবং এটি একটি ২.৪-ইঞ্চি কিউভিজিএ ডিসপ্লে সহ আসে। এটি ডুয়াল-সিম এবং ৩২ জিবি স্টোরেজ সরবরাহ করে। এই ফোনটিতে রয়েছে ১,০০০ এমএএইচ লিথিয়াম আয়ন ব্যাটারি যা সুপার ব্যাটারি মোড সমর্থন সহ আসে। এই মোড ডিভাইসের মাধ্যমে, ফোনটি একক চার্জে তিন দিনের জন্য ব্যাকআপ মিলবে। জুম এবং ভিডিও রেকর্ডিং-সহ ফোনটিতে একটি ০.৩ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরাও রয়েছে।

আরও পড়ুন: সৌর ঝড় ছাড়খাড় করে দিতে পারে পৃথিবীর বেতার সংযোগ ! চোখ রাঙাচ্ছে সৌর কলঙ্ক

Lava A9 ফোনে রয়েছে একটি ২.৮-ইঞ্চি ডিসপ্লে। পিছনে একটি ১.৩ মেগাপিক্সেল ক্যামেরা রয়েছে। ডুয়াল সিম স্মার্টফোনটি ব্লুটুথ সংযোগ, এফএম এবং ৩.৫ মিমি হেডফোন জ্যাক সমর্থন করে। এই ফোনে ১,৭০০ এমএএইচ ব্যাটারি রয়েছে যা একবার চার্জ দিলে টানা ৬ দিন চলবে। এটি ৪ জিবি RAM এবং মেমরি ৩২ জিবি পর্যন্ত বাড়িয়ে নেওয়া যাবে।