AI Model: এবার মডেলদের খেল খতম! বাজার গরম আইতানা-আগুনে, মাসে রোজগার ১০ লক্ষ টাকা

Meet Aitana Spain first AI Model: দুধের স্বাদ ঘোলেই মিটছে। তবে এই ঘোল দুধের থেকেও নাকি সুস্বাদু! বাজার গরম করছে স্পেনের আইতানা।  

Updated By: Apr 12, 2024, 06:09 PM IST
AI Model: এবার মডেলদের খেল খতম! বাজার গরম আইতানা-আগুনে, মাসে রোজগার ১০ লক্ষ টাকা
ঝড় তুলছেন আইতানা...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: হয় এই দুনিয়া বদলে দেবে, নাহয় এই দুনিয়া ধ্বংস করে দেবে। আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স (Artificial intelligence) ওরফে কৃত্তিম মেধাকে নিয়ে এমনটাই মত বহু বিজ্ঞানমনষ্ক ব্য়ক্তির। বিজ্ঞান আশীর্বাদ না অভিশাপ? এই আলোচনা তো এমনিতেও আবহমান। সম্প্রতি এআই-এর এক কর্মযজ্ঞ নিয়ে সারা বিশ্বে চলছে আলোচনা। অনেকেই জানেন যে, এইআই মডেল ব্য়বসা ক্রমেই ফুলে ফেঁপে ওঠে। এমিলি পেলেগ্রিনি (Emily Pellegrini), লেক্সি লাভ (Lexi Love) ঝড় তুলে দিয়েছেন। 

আরও পড়ুন: একা পুরুষের সব সাধই মেটাচ্ছে এই AI মডেল! মাত্র ?? টাকায় 'পারফেক্ট গার্লফ্রেন্ড'

এবার আলাদা করে নজর কেড়েছেন স্পেনের ভার্চুয়াল সোল আয়িতানা লোপেজ (Aitana Lopez)! বছর পঁচিশের গোলাপি চুলের এই সুন্দরীর এক ঝলক বুকে হিল্লোল তুলেছে। তাঁর রয়েছে ইনস্টাগ্রাম পেজ। বার্সেলোনার ডিজিটাল মিউজ নিজেকে গেমার ও ফিটনসে লাভার বলেই দাবি করছে। আতিয়ানা দ্য় ক্ল্যুলেস এজেন্সির প্রোডাক্ট। সেখানকার ডিজাইনার রুবেন ক্রজ জানিয়েছেন যে, কোম্পানি কঠিন সময়ের মধ্য়ে দিয়ে যাচ্ছিল। আতিয়ানা এসেই মরা গাঙে জোয়ার এনেছে।

রুবেন বলছেন, 'দেখুন আমরা কীভাবে কাজ করছি সেটা বিশ্লেষণ করেছি। আমরা বুঝতে পেরেছি যে আমাদের নিয়ন্ত্রণের বাইরের একাধিক সমস্যার কারণে অনেক প্রকল্প আটকে গেছে বা বাতিল হয়েছে। অধিকাংশ ক্ষেত্রেই ইনফ্লুয়েন্সার বা মডেলেরই দোষ ছিল। ডিজাইনের কোনও সমস্য়া ছিল না। ফলে আমরা ঠিক করি যে, আইতানাকে তৈরি করার। এর ফলে অন্য় মডেলের উপর আমাদের নির্ভর করতে হচ্ছে না। তাঁদের জ্বালাতনও আমাদের সহ্য় করতে হচ্ছে না।'

আইতানার নির্মাতাদের দাবি যে, তাঁদের ব্রেনচাইল্ড মাসে ১০ হাজার ইউরো উপার্জন করতে পারছে। ভারতীয় মুদ্রায় যা প্রায় ১০ লক্ষ টাকার কাছাকাছি। এমনকী আতিনার সঙ্গে ডেটিংয়ে যেতে চেয়ে ইনস্টাগ্রামে টেক্সট করেছেন লাতিন আমেরিকার এক বিখ্য়াত অভিনেতাও। বোঝাই যাচ্ছে যে, বাজার গরম আইতানার আগুনেই!

আরও পড়ুন: ULLU: 'আপত্তিকর, অশ্লীল' কনটেন্ট- উল্লু অ্যাপের বিরুদ্ধে NCPCR-এর নালিশ IT মন্ত্রকে

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.