WiFi-র স্পিড বাড়াতে ব্যবহার করুন বিয়ারের ক্যান

অন্তর্জাল ছড়িয়ে রয়েছে আপনার চারপাশ। হাতে স্মার্টফোন। আর জগতটাও হাতের মুঠোয়। তবে সবসময় এতটা সহজ হয়ে ওঠে না। মাঝে মাঝে ইন্টারনেট এতই স্লো থাকে যে আপনি অন্তর্জালে শরীর এলিয়ে দিব্যি একটা ভাত ঘুম দিয়ে দিতে পারেন। তারপরও সেই একই সমস্যা। নেটওয়ার্ক নেই। ভাবলেন WiFi রাউটারের সমস্যা। ফের টাকা খরচ করে নতুন রাউটার নিলেন।

Updated By: Nov 17, 2015, 02:59 PM IST
WiFi-র স্পিড বাড়াতে ব্যবহার করুন বিয়ারের ক্যান

ওয়েব ডেস্ক: অন্তর্জাল ছড়িয়ে রয়েছে আপনার চারপাশ। হাতে স্মার্টফোন। আর জগতটাও হাতের মুঠোয়। তবে সবসময় এতটা সহজ হয়ে ওঠে না। মাঝে মাঝে ইন্টারনেট এতই স্লো থাকে যে আপনি অন্তর্জালে শরীর এলিয়ে দিব্যি একটা ভাত ঘুম দিয়ে দিতে পারেন। তারপরও সেই একই সমস্যা। নেটওয়ার্ক নেই। ভাবলেন WiFi রাউটারের সমস্যা। ফের টাকা খরচ করে নতুন রাউটার নিলেন।

এতে সমস্যা কমবে কিনা জানা নেই তবে, নেটওয়ার্ক বাড়াতে আপনাকে একটা ঘরোয়া টিপস দেওয়া যেতে পারে। চেষ্টা করে দেখতে পারে। টাওয়ার 'টং' হলেও হতে পারে।

বিয়ার পান করেন? করলে ভাল। না খেলে ক্ষতি নেই। একটু বাড়তি টাকা খরচ করে কিনে ফেলুন বিয়ার ক্যান। বিয়ার অন্য পাত্রে ঢেলে রাখুন। তারপর খালি ক্যানকে আড়াআড়ি কেটে ফেলুন। এই নরম অ্যালুমিনিয়ামের খোলস দিয়ে একদিকে ঢেকে রাখুন আর কী রাউটারের অ্যান্টেনাকে। অ্যালুমিনিয়াম পাত্রটি রিফ্লেক্টরের কাজ করবে। এতে টাওয়ার ভাল থাকবে। ইন্টারনেটের স্পিডও ভাল পাবেন।

কীভাবে করবেন? দেখে নিন ভিডিও

.