বেজল লেস স্ক্রিন, ৮ জিবি RAM, ১২৮ জিবি মেমরি, নতুন ফ্ল্যাগশিপ আনল OnePlus

বেজেল লেস ডিসপ্লের দৌড়ে ঢুকে পড়ল চিনা মোবাইল ফোন নির্মাতা OnePlus-ও। শুক্রবারই নিউ ইয়র্কে প্রকাশ্যে এসেছে তাদের নতুন ফ্ল্যাগশিপ OnePlus 5T. ছয় ইঞ্চি ডিসপ্লের এই ফোনের দু'টি ভেরিয়েন্টের ভারতের বাজারে দাম রাখা হয়েছে যথাক্রমে ৩২,৯৯৯ টাকা ও ৩৭,৯৯৯ টাকা। OnePlus 5-এর থেকে ফিচারের নিরিখে বেশ কিছু দিকে এগিয়ে থাকলেও নতুন ফোনে বিশাল কোনও পরিবর্তন করেনি সংস্থা।

Updated By: Nov 18, 2017, 11:35 AM IST
বেজল লেস স্ক্রিন, ৮ জিবি RAM, ১২৮ জিবি মেমরি, নতুন ফ্ল্যাগশিপ আনল OnePlus

নিজস্ব প্রতিবেদন: বেজেল লেস ডিসপ্লের দৌড়ে ঢুকে পড়ল চিনা মোবাইল ফোন নির্মাতা OnePlus-ও। শুক্রবারই নিউ ইয়র্কে প্রকাশ্যে এসেছে তাদের নতুন ফ্ল্যাগশিপ OnePlus 5T. ছয় ইঞ্চি ডিসপ্লের এই ফোনের দু'টি ভেরিয়েন্টের ভারতের বাজারে দাম রাখা হয়েছে যথাক্রমে ৩২,৯৯৯ টাকা ও ৩৭,৯৯৯ টাকা। OnePlus 5-এর থেকে ফিচারের নিরিখে বেশ কিছু দিকে এগিয়ে থাকলেও নতুন ফোনে বিশাল কোনও পরিবর্তন করেনি সংস্থা।

 OnePlus 5-এর মতোই  দু'টি ভেরিয়েন্টে লঞ্চ হয়েছে OnePlus 5T। ৬ জিবি RAM ভেরিয়েন্টে থাকবে ৬৪ জিবি মেমরি। ৮ জিবি RAM ভেরিয়েন্টে থাকবে ১২৮ জিবি মেমরি। সঙ্গে থাকবে ডুয়াল ক্যামেরা। সংস্থার তরফে জানানো হয়েছে তাদের পুরনো ফ্ল্যাগশিপ তৈরি করা বন্ধ করে দেবে OnePlus. ফলে OnePlus 5T লঞ্চের কিছুদিন পর থেকেই আর পাওয়া যাবে না OnePlus 5.

আরও পড়ুন - মাত্র ২ লক্ষ টাকায় ডিসেম্বরেই ভারতে এই বাইক লঞ্চ করতে চলেছে TVS!

নতুন ফোনটিতে রয়েছে অত্যাধুনিক স্ন্যাপড্রাগন ৮৩৫ প্রসেসর।  ৬ ইঞ্চি বেজল লেস ডিসপ্লে। যার অ্যাসপেক্ট রেশিও ১৮:৯। ফোনের ৮০ শতাংশ জায়গা জুড়েই রয়েছে স্ক্রিন। সংস্থার দাবি, নতুন স্ক্রিন আরও স্পষ্ট ও ঝকঝকে। 

 

মেইন ক্যামেরা অপরিবর্তিত রাখলেও সেকেন্ডারি ক্যামেরা বদলেছে ওয়ানপ্লাস। নতুন সেকেন্ডারি ক্যামেরায় রয়েছে f/1.7 অ্যাপারচার। সঙ্গে লো লাইট ফটোগ্রাফির জন্য ব্যবহার করা হয়েছে বিশেষ প্রযুক্তি। 

২৮ নভেম্বর থেকে আমাজনে মিলবে OnePlus 5T. তবে অ্যামাজন প্রাইম গ্রাহকরা ফোনটি কিনতে পারবেন এক সপ্তাহ আগে থেকেই। ২১ নভেম্বর বিকেল ৪.৩০ থেকে ফোনটি কিনতে পারবেন তাঁরা। 

 

.