শুধুমাত্র গুরুত্বপূর্ণ মেল-এরই নোটিফিকেশান পাঠাবে Gmail!

মেশিন লার্নিং আর আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্স ব্যবহার করে Gmail এই নতুন ফিচার লঞ্চ করেছে।

Updated By: Jun 17, 2018, 04:19 PM IST
শুধুমাত্র গুরুত্বপূর্ণ মেল-এরই নোটিফিকেশান পাঠাবে Gmail!

নিজস্ব প্রতিবেদন: আপনার মোবাইলে সারাদিনে বহুবার প্রয়োজনীয় বা অপ্রয়োজনীয় নানা মেল-এর নোটিফিকেশান আসে। কখনও অনবরত নোটিফিকেশান বিরক্তিকর হয়ে ওঠে। কিন্তু আর চিন্তা নেই! কারণ, এ বার থেকে Gmail শুধুমাত্র গুরুত্বপূর্ণ ইমেল-এর নোটিফিকেশানই আপনার ফোনে পাঠাবে। মেশিন লার্নিং আর আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্স ব্যবহার করে Gmail এই নতুন ফিচার লঞ্চ করেছে।

আরও পড়ুন: 'লাস্ট সিন', 'ব্লু টিক' বন্ধ থাকলেও জানা যাবে Whatsapp কনট্যাক্টের গতিবিধি, জেনে নিন কী করে

আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্স-এর মাধ্যমে গুগল ঠিক করে ফেলবে কোন ইমেলটি আপনার জন্য প্রয়োজনীয় আর কোন ইমেলটি নয়। এই ফিচার এনেবেল করার জন্য iOS ফোনে Gmail অ্যাপে Settings-এর মধ্যে Notification-এ ‘High Priority Ony’ সিলেক্ট করতে হবে। এ ছাড়াও ডিফল্ট স্ক্রিনেই অ্যাপ আপনাকে নতুন এই ফিচার ব্যবহারের জন্য সুপারিশ করবে। পরবর্তী দু’ তিন দিনের মধ্যেই নতুন এই ফিচার লঞ্চ করার কথা জানিয়েছে Google। তবে নতুন এই ফিচার ব্যবহারের জন্য iOS ফোনে আপনার Gmail অ্যাপ আপডেট করতে হবে।

আরও পড়ুন: শুধু পৃথিবী নয়, চাঁদের উষ্ণায়নেও দায়ী মানুষই, বলছে গবেষণা

এর আগে এপ্রিলে Gmail-এর ডিজাইনে আমুল পরিবর্তন এনেছিল সংস্থা। বর্তমানে এক ক্লিকেই যে কোনও নিউজলেটার আনসাবস্ক্রাইব করা সম্ভব। আপাতত iOS ফোনগুলিতেই এই বিশেষ সুবিধা মিলবে। তবে অদূর ভবিষ্যতে Android ডিভাইসেও এই আপডেটেড সুবিধা যুক্ত করা হবে বলে সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে।

.