একাধিক নতুন ফিচার-সহ এসে গেল Microsoft Teams-এর 'পার্সোনাল ভার্সান'!

আসুন এ বিষয়ে খুঁটিনাটি তথ্য জেনে নেওয়া যাক...

Edited By: সুদীপ দে | Updated By: Jun 24, 2020, 10:06 PM IST
একাধিক নতুন ফিচার-সহ এসে গেল Microsoft Teams-এর 'পার্সোনাল ভার্সান'!

নিজস্ব প্রতিবেদন: Microsoft লঞ্চ করতে চলেছে ভিডিও কলিং অ্যাপের নতুন 'পার্সোনাল ভার্সান'। অ্যান্ড্রয়েড এবং আইওএস মোবাইল ব্যবহারকারী এই নতুন ভার্সান Microsoft Team ব্যবহার করতে পারবেন। Microsoft-এর এই পার্সোনাল ভার্সানে ব্যবহারকারীরা টেক্সট চ্যাট, ভিডিও কল, শেয়ারের তালিকা, নথি, ক্যালেন্ডার এবং লোকেশনও শেয়ার করতে পারবেন।

নতুন এই বৈশিষ্ট্যগুলি আজ থেকেই মোবাইল অ্যাপে আপডেট হওয়া শুরু হয়েছে। আগামী সপ্তাহের মধ্যে সমস্ত মোবাইল অ্যাপেই এই আপডেশন পৌঁছে যাবে। Microsoft Team এর 'পার্সোনাল ভার্সান' ব্যবহারের ফলে আপনি যেমন আফিসের টিমের সঙ্গে কাজের সময় যুক্ত থাকতে পারবেন। পাশাপাশি বন্ধুবান্ধব এবং প্রিয়জনদের সঙ্গেও মেসেজিং এবং ভিডিও কলিংয়ের মাধ্যমে একই সঙ্গে যুক্ত থাকতে পারবেন। চ্যাট এবং কল করার জন্য আলাদা গ্রুপ তৈরি করা যাবে। যাতে আপনি নিজের পরিবার, আপনার বন্ধু, অফিস এর জন্য আলাদা গ্রুপের সঙ্গে প্রয়জনীয় নথি শেয়ার করতে পারবেন। এই সমস্ত সুবিধাই এই পার্সোনাল ভার্সানে উপলদ্ধ।

আরও পড়ুন: বিধি ভঙ্গের অভিযোগ! Google Pay-এর বিরুদ্ধে কড়া পদক্ষেপের নির্দেশ দিল্লি হাইকোর্টের

এই Microsoft Team আপনার সমস্ত ব্যক্তিগত চ্যাট এবং ভিডিও এবং ভয়েস কলগুলির জন্য মেসেজিং হাব হিসেবেও রাখা যাবে। পাশাপাশি Microsoft Team আপনার অন্যান্য Microsoft 365 অ্যাপ্লিকেশনগুলির সঙ্গেও যুক্ত করতে পারবেন। এর ফলে গ্রাহকরা সহজেই Team App এর সাহায্যে Word, Excl এবং Power Point থেকে নথি শেয়ার করতে পারবে। ব্যক্তিগত বৈশিষ্ট্যগুলির অংশ হিসাবে Location-ও শেয়ার করা যায় সহজেই।