Porsche Cayman GT4 RS: ভারতের বাজারে আসছে Porsche-র নতুন সুপার কার, কত জোরে ছুটবে এই গাড়ি?

Porsche: এই ইভেন্টটি ২৬ জানুয়ারি জনসাধারণের জন্য উন্মুক্ত করা হবে। এখানে আসার জন্য কোনও টাকা দিতে হবে না দর্শকদের। কোম্পানির ওয়েবসাইটে এই প্রোগ্রামের জন্য নাম নথিভুক্ত করা যাবে। এর সঙ্গে, জার্মান গাড়ি নির্মাতা তার সম্পূর্ণ লাইন আপ প্রদর্শন করছে।

Updated By: Jan 19, 2023, 06:29 PM IST
Porsche Cayman GT4 RS: ভারতের বাজারে আসছে Porsche-র নতুন সুপার কার, কত জোরে ছুটবে এই গাড়ি?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: Porsche তার 718 Cayman GT4 RS ভারতে ২০২২ সালের মে মাসে ২.৫৪ কোটি টাকার (এক্স-শোরুম) প্রাথমিক মূল্যে লঞ্চ করেছিল। এখন Porsche India তার 718 GT4 RS প্রদর্শন করতে চলেছে ২৫ জানুয়ারী। মুম্বইয়ে তাদের 'Festival of Dreams'-এ হবে এই প্রদর্শন। এই ইভেন্টটি ২৬ জানুয়ারি জনসাধারণের জন্য উন্মুক্ত করা হবে। এখানে আসার জন্য কোনও টাকা দিতে হবে না দর্শকদের। কোম্পানির ওয়েবসাইটে এই প্রোগ্রামের জন্য নাম নথিভুক্ত করা যাবে। এর সঙ্গে, জার্মান গাড়ি নির্মাতা তার সম্পূর্ণ লাইন আপ প্রদর্শন করছে।

আরও পড়ুন: Microsoft Layoff: ফের কর্মী ছাঁটাই, বুধবার ঘোষণা করবে মাইক্রোসফট

কী আছে এই গাড়িতে

কোম্পানির ৭১৮ রেঞ্জ ভারতে নিয়মিত ৭১৮ কেম্যান দিয়ে শুরু হয়। এর দাম ১.৩৬ কোটি টাকা থেকে শুরু হয়। কোম্পানি ৭১৮ GTS-এর তুলনায় গাড়ির ওজন ৩৫ কেজি কমাতে পেরেছে। ৭১৮ Cayman GT4 RS একটি ৪-লিটার ফ্ল্যাট-সিক্স প্রাকৃতিকভাবে অ্যাসপিরেটেড ইঞ্জিন থেকে পাওয়ার পায়। এই ইঞ্জিনটি ৪৯৩bhp পাওয়ার আউটপুট এবং ৪৫০Nm পিক টর্ক উৎপন্ন করে, যা রেগুলার কেম্যান GT4 থেকে ৮০bhp এবং ২০Nm বেশি।

আরও পড়ুন: ShareChat Layoff: অ্যামাজন-গুগলের পরে এবার শেয়ারচ্যাট, মন্দার কথা ভেবে রাতারাতি ছাঁটাই ২০ শতাংশ কর্মী

কত টপ স্পিড?

Porsche 718 Cayman GT4 RS গাড়িতে একটি ৭-স্পীড ডুয়াল-ক্লাচ স্বয়ংক্রিয় গিয়ারবক্স রয়েছে। এটি মাত্র ৩.৪ সেকেন্ডে ০-১০০ kmph গতি অর্জন করে। এর সর্বোচ্চ গতি ৩১৫ কিমি প্রতি ঘণ্টা বলে দাবি করা হয়েছে। Porsche 718 Cayman GT4 RS সামনের দিকে ৪০৮ মিমি ডিস্ক ব্রেক এবং পিছনে ৩৮০ মিমি ডিস্ক রয়েছে। এতে ২০-ইঞ্চি ফর্জ অ্যালুমিনিয়াম চাকা রয়েছে।

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)