Price Hike: দাম বাড়ছে গাড়ির, জানাল মারুতি

ইনপুট খরচ বৃদ্ধির কারণে দাম বাড়ছে ০.১ শতাংশ থেকে ৪.৩ শতাংশ

Updated By: Jan 16, 2022, 02:18 PM IST
Price Hike: দাম বাড়ছে গাড়ির, জানাল মারুতি

নিজস্ব প্রতিবেদন: দেশের বৃহত্তম গাড়ি নির্মাতা Maruti Suzuki India (MSI) তার বিভিন্ন মডেলের দাম বাড়িয়েছে। সংস্থাটি জানিয়েছে যে এটির ইনপুট খরচ বৃদ্ধির প্রভাবকে আংশিকভাবে কমানোর জন্য ৪.৩ শতাংশ পর্যন্ত দাম বাড়িয়েছে।

অটো মেজর স্টক এক্সচেঞ্জে একটি নিয়ন্ত্রক ফাইলিংয়ে বলেছে, বিভিন্ন মডেলে এক্স-শোরুম মূল্যের (দিল্লি) গড় মূল্য বৃদ্ধি ১.৭ শতাংশ। নতুন দামগুলি শনিবার থেকে কার্যকর হবে। বিভিন্ন ইনপুট খরচ বৃদ্ধির কারণে কোম্পানির মডেলগুলির বর্ধিত দাম ০.১ শতাংশ থেকে ৪.৩ শতাংশের এর মধ্যে রয়েছে। Maruti Suzuki India-র Alto থেকে S-Cross পর্যন্ত গাড়ির দাম যথাক্রমে ৩.১৫ লক্ষ থেকে ১২.৫৬ লক্ষ টাকার মধ্যে থাকবে৷

আরও পড়ুন: বাজারে এল Honda-র নতুন বাইক CB300R! মনকাড়া ফিচার্স দেখলেই কিনতে ইচ্ছে হবে আপনার

সংস্থাটি ইতিমধ্যেই গত বছর তিনবার গাড়ির দাম বৃদ্ধি করেছে। জানুয়ারিতে ১.৪ শতাংশ, এপ্রিলে ১.৬ শতাংশ এবং সেপ্টেম্বরে ১.৯ শতাংশ। মোট বৃদ্ধির পরিমাণ ৪.৯ শতাংশ হয়েছে। ২০২১ সালের আগে, অটোমোবাইল মেজর জানুয়ারী, এপ্রিল, জুলাই এবং সেপ্টেম্বরে শুধুমাত্র হ্যাচব্যাক সুইফট এবং সমস্ত সিএনজি ভেরিয়েন্টের দাম বেড়েছিল। তখন এক্স-শোরুম (দিল্লি) দাম বৃদ্ধির পরিমাণ ছিল ১৫,০০০ টাকা পর্যন্ত। গত মাসে, সংস্থাটি জানিয়েছিল যে গত বছরের তুলনায় ইস্পাত, অ্যালুমিনিয়াম, তামা, প্লাস্টিক এবং মূল্যবান ধাতুগুলির মতো প্রয়োজনীয় পণ্যগুলির দাম বৃদ্ধির কারণে তারা দাম বাড়াতে বাধ্য হয়েছে।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.