এডিটিং ছাড়াই তৈরি হয়ে যাবে নকল ভিডিও

সদ্য রিলিজ হওয়া নারদের স্টিং ভিডিও নিয়ে তোলপাড় রাজ্য রাজনীতি। ভিডিওয় একসঙ্গে একাধিক নেতা মন্ত্রীকে ঘুষ নিতে দেখে সকলেরই চক্ষু চড়কগাছ। তবে এই ভিডিওর সত্যতা নিয়ে এখনও প্রশ্ন আছে। এতো গেল নেতা মন্ত্রীদের কথা। কিন্তু সাধারণ মানুষও প্রায়শই এরকম বিপজ্জনক ভিডিওর সম্মুখীন হন যেখানে এইসব ভিডিওই চরিত্র আসল হয় না। সাধারণত এই ধরণের ভিডিও তৈরি করতে অনেক কসরত করতে হয়। এবার এই ভিডিও তৈরি হবে রিয়েল টাইমে।

Updated By: Mar 21, 2016, 01:09 PM IST
এডিটিং ছাড়াই তৈরি হয়ে যাবে নকল ভিডিও

ওয়েব ডেস্ক: সদ্য রিলিজ হওয়া নারদের স্টিং ভিডিও নিয়ে তোলপাড় রাজ্য রাজনীতি। ভিডিওয় একসঙ্গে একাধিক নেতা মন্ত্রীকে ঘুষ নিতে দেখে সকলেরই চক্ষু চড়কগাছ। তবে এই ভিডিওর সত্যতা নিয়ে এখনও প্রশ্ন আছে। এতো গেল নেতা মন্ত্রীদের কথা। কিন্তু সাধারণ মানুষও প্রায়শই এরকম বিপজ্জনক ভিডিওর সম্মুখীন হন যেখানে এইসব ভিডিওই চরিত্র আসল হয় না। সাধারণত এই ধরণের ভিডিও তৈরি করতে অনেক কসরত করতে হয়। এবার এই ভিডিও তৈরি হবে রিয়েল টাইমে।

স্ট্যান্ডফোর্ডের একটি দল তৈরি করেছে ফেস ট্র্যাকিং সফটওয়্যার, ফেস টু ফেস। এই সফটওয়্যারে এডিটিংয়ের প্রয়োজন হবে। সাধারণ ওয়েব ক্যাম ব্যবহার করে রিয়েল টাইমেই তৈরি হয়ে যাবে ভিডিও। অরিজিনাল ভিডিও চলাকালীনই ওই ভিডিওর চরিত্রের অনুকরণে সোর্স অ্যাক্টর যা বলবেন তা দিয়ে তৈরি হয়ে যাবে নকল ভিডিও। কিভাবে কাজ করবে 'ফেস টু ফেস' সফটওয়্যার দেখে নিন নীচের ভিডিওয়।

 

<iframe width="100%" height="351" src="https://www.youtube.com/embed/ohmajJTcpNk" frameborder="0" allowfullscreen></iframe>

.