হোয়াটস অ্যাপের নতুন চমকদার ফিচার্স

এবার অ্যান্ড্রয়েড এবং আইওএস ব্যবহারকারীদের জন্য আকর্ষণীয় ফিচার্স নিয়ে এল হোয়াটস অ্যাপ। এবার দেখে নেওয়া যাক নতুন ফিচার্সগুলি কী কী।

Updated By: Mar 21, 2016, 12:54 PM IST
হোয়াটস অ্যাপের নতুন চমকদার ফিচার্স

ওয়েব ডেস্ক: এবার অ্যান্ড্রয়েড এবং আইওএস ব্যবহারকারীদের জন্য আকর্ষণীয় ফিচার্স নিয়ে এল হোয়াটস অ্যাপ। এবার দেখে নেওয়া যাক নতুন ফিচার্সগুলি কী কী।

১) এবার থেকে অ্যান্ড্রয়েড এবং আইওএস ব্যবহারকারীরা হোয়াটস অ্যাপে ছবি, ভিডিও, নির্দিষ্ট কোনও চ্যাট বা গ্রুপ সেভ করে রাখতে পারবে। সেভ করার জন্য ব্যবহারকারীরা যে ছবি বা ভিডিও বা চ্যাট সেভ করতে চাইছেন, তার ওপরে গিয়ে ক্লিক করুন। এরপর আপনারা 'সেভ মিডিয়া' অপশন দেখতে পাবেন। সেই অপশনে ক্লিক করলেই আপনি যা সেভ করতে চাইছেন, তা সেভ হয়ে যাবে।

২) আপনি যদি কোনও মিডিয়া সেভ করে রাখতে না চান তার জন্যেও অপশন রয়েছে। 'নেভার' অপশনের মাধ্যমে হোয়াটস অ্যাপ ব্যবহারকারীরা সেভ করার প্রক্রিয়া থেকে বেরিয়ে যেতে পারবেন।

৩) চ্যাটিং করার সময় এবার থেকে হোয়াটস অ্যাপ ব্যবহারকারীরা নতুন মেসেজের নোটিফিকেশন পেতে থাকবেন। যাতে চ্যাটিং করার সঙ্গেই অন্য মেসেজের রিপ্লাই দিতে সুবিধা হয়।

৪) আই ফোন ব্যবহারকারীরা হোয়াটস অ্যাপে মিসড কলেরও নোটিফিকেশন পাবেন।

৫) এতদিন হোয়াটস অ্যাপে PDF ফাইল শেয়ার করা যেত না। এবার সেই সুবিধাও পাবেন হোয়াটস অ্যাপ ব্যবহারকারীরা। তাঁরা খুব সহজেই যে কোনও PDF ফাইল শেয়ার করতে পারবেন।

.