close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

১০ হাজার টাকারও কম দামে বিক্রি শুরু হল Redmi Y3

ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপের এই ফোনে রয়েছে ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা। এই সেলফি ক্যামেরায় রয়েছে ইলেকট্রনিক ইমেজ স্টেবিলাইজেশান।

Sudip Dey | Updated: Apr 30, 2019, 12:04 PM IST
১০ হাজার টাকারও কম দামে বিক্রি শুরু হল Redmi Y3
...

নিজস্ব প্রতিবেদন: ২৪ এপ্রিল ভারতে একটি ইভেন্টে লঞ্চ হয়েছে Redmi Y3। আজ, মঙ্গলবার থেকে বিক্রি শুরু হল Xiaomi-র নতুন এই বাজেট সেগমেন্টের স্মার্টফোনটির। মঙ্গলবার দুপুর ১২টা থেকে শুধুমাত্র Amazon.in আর Mi.com থেকে কেনা যাবে Redmi Y3। ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপের এই ফোনে রয়েছে ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা। এই সেলফি ক্যামেরায় রয়েছে ইলেকট্রনিক ইমেজ স্টেবিলাইজেশান। এ ছাড়াও এই ফোনে রয়েছে একাধিক আকর্ষণীয় ফিচার। আসুন এ বার দেখে নেওয়া যাক Redmi Y3-এর স্পেসিফিকেশন আর দাম।

Redmi Y3-এর স্পেসিফিকেশন আর দাম:

১) এই ফোনে রয়েছে ৬.২৬ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে। এই ফোনের স্ক্রিন টু বডি রেশিও ৮১ শতাংশের বেশি।

২) এই ফোনে রয়েছে ৩/৪ জিবি RAM আর ৩২/৬৪ জিবি ইন্টার্নাল স্টোরেজ যা MicroSD কার্ডের সাহায্যে ৫১২ জিবি পর্যন্ত বাড়িয়ে নেওয়া যাবে।

৩) এই ফোনে রয়েছে Android ৯.০ (Pie) অপারেটিং সিস্টেম, যার উপরে চলবে সংস্থার নিজস্ব MIUI ৯ স্কিন। এর সঙ্গেই রয়েছে Snapdragon ৬৩২ (১৪ nm) চিপসেট।

৪) ছবি তোলার জন্য রয়েছে ১২ মেগাপিক্সেল (প্রাইমারি সেন্সার) + ২ মেগাপিক্সেলের (ডেপ্ত সেন্সার) ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ আর ৩২ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। এই সেলফি ক্যামেরায় রয়েছে ইলেকট্রনিক ইমেজ স্টেবিলাইজেশান। রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সার।

আরও পড়ুন: কেনাকাটায় ৭০ শতাংশ পর্যন্ত ছাড় দিচ্ছে Amazon!

৫) এই ফোনে রয়েছে ৪,০০০ mAh-এর নন রিমুভেবল ব্যাটারি। এর সঙ্গে রয়েছে ফাস্ট চার্জিং-এর সুবিধা। কানেক্টিভিটির জন্য রয়েছে 4G LTE, Wi-Fi 802.11ac, Bluetooth v5.0, GPS/ A-GPS আর একটি USB Type-C port।

৬) ৯,৯৯৯ টাকায় পাওয়া যাবে Redmi Y3-এর ৩ জিবি RAM আর ৩২ জিবি ইন্টার্নাল স্টোরেজ ভেরিয়েন্ট। আর Redmi Y3-এর ৪ জিবি RAM আর ৬৪ জিবি ইন্টার্নাল স্টোরেজ ভেরিয়েন্টের দাম ১১,৯৯৯ টাকা।