ক্রেতা টানতে Classic 350-এর সবচেয়ে সস্তার ভার্সান আনল Royal Enfield

কমানো হয়েছে ক্রোমের ব্যবহার। তার বদলে ম্যাট ব্ল্যাক ফিনিশ দেওয়া হয়েছে ইঞ্জিনের অংশে।

Updated By: Sep 13, 2019, 07:11 PM IST
ক্রেতা টানতে Classic 350-এর সবচেয়ে সস্তার ভার্সান আনল Royal Enfield

নিজস্ব প্রতিবেদন :  ঠিক এক মাস আগেই Bullet 350-এর সবচেয়ে সস্তার ভার্সান এনেছিল Royal Enfield। এবার বিক্রি বাড়াতে সেই চেনা ছকেই এগোল সংস্থা। Classic 350-এর সবচেয়ে সস্তার সংস্করণ Royal Enfield Classic 350S আনল সংস্থা। সিঙ্গেল চ্যানেল এবিএস থেকেই নামের শেষে S যোগ করা হয়েছে বলে মনে করা হচ্ছে। কমতে থাকা বিক্রির মুখে ব্যবসায় গতি আনতেই সংস্থা আরও সস্তায় মোটরসাইকেল আনছে বলে মনে করা হচ্ছে। 

 

রয়্যাল এনফিল্ডের ক্রেতাদের মোটর সাইকেলগুলি কেনার অন্যতম কারণ এর ক্লাসিক লুকস। সেই দিকটি মাথায় রেখে বাইকের খোলনোলচে খুব একটা বদল করেনি সংস্থা। লুকসের দিক থেকে Royal Enfield Classic 350-এর সঙ্গে Royal Enfield Classic 350S-এর খুব একটা পার্থক্য নেই। তবে বর্তমান বাজারে ট্রেন্ডের দিকেও নজর রেখেছে সংস্থা। সেই কারণে কমানো হয়েছে ক্রোমের ব্যবহার। তার বদলে ম্যাট ব্ল্যাক ফিনিশ দেওয়া হয়েছে ইঞ্জিনের অংশে। তবে, সাইলেন্সারের ক্ষেত্রে ক্রোমের ব্যবহার করা হয়েছে। 

কোন কোন খাতে খরচ কমিয়ে সস্তার সংস্করণ আনল রয়্যাল এনফিল্ড? 
Royal Enfield Classic 350-এর থেকে প্রায় ৯,০০০ টাকা দাম কম রাখা হয়েছে Royal Enfield Classic 350S-এর। আর তার জন্য বেশ কিছু কস্ট-কাটিং করেছে সংস্থা। যেমন Royal Enfield Classic 350-তে থাকে ডুয়াল চ্যানেল এবিএস। 350S-এ থাকছে সিঙ্গেল চ্যানেল এবিএস। কমানো হয়েছে ক্রোমের ব্যবহার। Classic 350-তে দুই চাকাতেই আছে ডিস্ক ব্রেক। কিন্তু 350S-এ সামনের চাকায় ডিস্ক ও পেছনের চাকায় ড্রাম ব্রেক থাকছে। শুধু তাই নয়, ফুয়েল ট্যাঙ্কের গ্রাফিক্সের ক্ষেত্রেও আনা হয়েছে পরিবর্তন। ব্যবহার করা হয়েছে মিনিমালিস্ট লোগো। এর ফলে বাইকের লুকসও কিছুটা সময়োপযোগী হয়েছে, কমেছে গ্রাফিক্সের খরচও। 

Royal Enfield Classic 350S-এর দাম ১.৪৫ লক্ষ টাকা(এক্স-শোরুম,)। আপাতত কেরল ও তামিলনাড়ুতেই এসেছে এই মডেল। তবে, শীঘ্রই দেশের অন্যান্য অঞ্চলের শোরুমে Royal Enfield Classic 350S আসবে বলে জানা গিয়েছে। Royal Enfield Classic 350-এর থেকে যা প্রায় ৯,০০০ টাকা কম। 

.