এই অ্যাপটা ইনস্টল করলে আপনার এসবিআই ATM কার্ড সুরক্ষিত

গ্রাহকদের সুরক্ষার জন্য বিশেষ ব্যবস্থা করছে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া কর্তৃপক্ষ। আপনার ATM-DEBIT  কার্ড অন রাখুন শুধু সেইটুকু সময়ের জন্য, যখন আপনি সেটা ব্যবহার করবেন। বাকি সময়টা অফ করে রাখুন আপনার কার্ড। আর এই জন্য আপনাকে ব্যাঙ্কে ছুটতে হবে না। আপনার মোবাইলের মাধ্যমেই খুব সহজে এটা করতে পারবেন আপনি। প্রথমে ডাউনলোড করুন এসবিআই কুইক অ্যাপ।

Updated By: Oct 22, 2016, 06:57 PM IST
এই অ্যাপটা ইনস্টল করলে আপনার এসবিআই ATM কার্ড সুরক্ষিত

ওয়েব ডেস্ক: গ্রাহকদের সুরক্ষার জন্য বিশেষ ব্যবস্থা করছে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া কর্তৃপক্ষ। আপনার ATM-DEBIT  কার্ড অন রাখুন শুধু সেইটুকু সময়ের জন্য, যখন আপনি সেটা ব্যবহার করবেন। বাকি সময়টা অফ করে রাখুন আপনার কার্ড। আর এই জন্য আপনাকে ব্যাঙ্কে ছুটতে হবে না। আপনার মোবাইলের মাধ্যমেই খুব সহজে এটা করতে পারবেন আপনি। প্রথমে ডাউনলোড করুন এসবিআই কুইক অ্যাপ।

আরও পড়ুন- ATM কার্ড জালিয়াতি রুখতে অবশ্যই এগুলো করুন

এর পর চলে যান এটিএম কার্ড কনফিগারেশন অপশনে। পরবর্তী ধাপে যেতে হবে কার্ডের অন-অফ অপশনে। এরপর আপনার কার্ড নম্বরের শেষ চারটে সংখ্যা দিন। দোকানে ডেবিট কার্ড ব্যবহার করে কিছু করার সময়ই অন রাখুন POS অপশনটি। ঠিক তেমন করেই ইন্টারনেট ব্যাঙ্কিংয়ের সময় ই কমার্স অপশনটি অন করুন। বাকি সময় অফ করে রাখুন কার্ড। তাহলেই অন্য কেউ আপনার কার্ড ব্যবহার করতে পারবেন না।

আরও পড়ুন- ট্রাই বলছে, 4G স্পিডের বিচারে এটাই সেরা নেটওয়ার্ক!

সংক্রমক ব্যাধির মতো ছড়াচ্ছে ATM প্রতারণা। বাঘাযতীনের এক বৃদ্ধ প্রতারিত হলেন ATM-এ গিয়ে। স্টেট জেনারেল হাসপাতালের পাশে স্টেট ব্যাঙ্কের ATM-এ যান প্রতীক চক্রবর্তী নামে ওই প্রবীণ নাগরিক। বৃদ্ধ জানাচ্ছেন, ATM-এ প্রহরী ছিল না। লাইনে ভিড় ছিল। ATM থেকে বারো হাজার টাকা তোলেন তিনি। তারপর বাড়ি ফেরার পর আসতে থাকে একের পর এক টাকা তোলার SMS। বৃদ্ধের দাবি, আঠাশ হাজার টাকা তোলা হয় তাঁর অ্যাকাউন্ট থেকে। তারপর কার্ড থেকে কার্ডে ট্রান্সফার হয় আরও চল্লিশ হাজার টাকা। যাদবপুর থানায় গিয়ে বৃদ্ধ জানতে পারে তাঁর কার্ড ক্লোন করা হয়েছে। অর্থাত্‍ কার্ডের খাপটি তাঁরই। কিন্তু, ভিতরের কার্ড বদলে গিয়েছে।

.