এসবিআই-এর নয়া মোবাইল অ্যাপে কয়েক মিনিটেই খোলা যাবে সেভিংস অ্যাকাউন্ট

এই অ্যাপের মাধ্যমে কয়েক মিনিটে এসবিআইতে সেভিংস অ্যাকাউন্ট খোলা যাবে। সেইসঙ্গে টাকা লেনদেনও করা যাবে। পাশাপাশি, কোনও ঝক্কি-ঝামেলা ছাড়াই গ্রাহকরা পেয়ে যাবেন অগ্রিম মঞ্জুর লোনও। অ্যানড্রয়েড ও আইওএস দুধরনের ফোনেই চলবে অ্যাপটি।

Updated By: Nov 24, 2017, 03:47 PM IST
এসবিআই-এর নয়া মোবাইল অ্যাপে কয়েক মিনিটেই খোলা যাবে সেভিংস অ্যাকাউন্ট

নিজস্ব প্রতিবেদন : মোবাইল ব্যাঙ্কিংয়ে দারুণ সুবিধা নিয়ে আসছে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। 'ইউ ওনলি নিড ওয়ান' (YONO) নামে এই মোবাইল অ্যাপের মাধ্যমে এক ক্লিকে একাধিক পরিষেবা উপভোগ করতে পারবেন গ্রাহকরা। 'ইউওএনও' অ্যাপটির মাধ্যমে একদিকে যেমন মোবাইলেই সেভিংস অ্যাকাউন্ট খুলে ফেলতে পারবেন গ্রাহকরা, তেমনই পেয়ে যাবেন তাত্ক্ষণিক লোনও।

একইসঙ্গে এই অ্যাপের মাধ্যমে বই কেনা, ক্যাব ভাড়া করা, সিনেমার টিকিট কাটা, খাওয়াদাওয়ার বিল মেটানো, টিকিট বুকিং, স্বাস্থ্য পরিবেষায় বিল মেটানো প্রভৃতি সবই করতে পারবেন গ্রাহকরা। ব্যাঙ্ক সূত্রে জানা গেছে, এসবিআইয়ের সঙ্গে ৬০টি ই-কমার্স পার্টনার গাঁটছড়া বেঁধেছে। যারমধ্যে রয়েছে অ্যামাজন, উবের, ওলা, মিনত্রা, জেবং, শপার্স স্টপ, কক্স অ্যান্ড কিংস, টমাস কুক, যাত্রা, এয়ারবিএনবি, সুইগি, বাইজুস প্রভৃতি। 'ইউওএনও' অ্যাপ ব্যবহারকারীদের এই সংস্থাগুলির তরফে ছাড় দেওয়া হবে। মাত্র একটাই ইউজার আইডি ও পাসওয়ার্ড দিয়ে এই সব সুবিধা উপভোগ করতে পারবেন গ্রাহকরা।

শুধু এগুলিই নয়, এই অ্যাপের মাধ্যমে কয়েক মিনিটে এসবিআইতে সেভিংস অ্যাকাউন্ট খোলা যাবে। সেইসঙ্গে টাকা লেনদেনও করা যাবে। পাশাপাশি, কোনও ঝক্কি-ঝামেলা ছাড়াই গ্রাহকরা পেয়ে যাবেন অগ্রিম মঞ্জুর লোনও। অ্যানড্রয়েড ও আইওএস দুধরনের ফোনেই চলবে অ্যাপটি।

আরও পড়ুন, প্রথম মহিলা পাইলট পেল ভারতীয় নৌসেনা

এই অ্যাপটির মাধ্যমে এসবিআইয়ের জনসংযোগ আরও বাড়বে বলে আশাপ্রকাশ করেছেন এসবিআই চেয়ারম্যান রজনীশ কুমার। একইসঙ্গে তাঁর আশা, ডিজিটাল ব্যাঙ্কিংয়ে আরও গতি আনবে 'ইউ ওনলি নিড ওয়ান'।

.