Corona Vaccine পৌঁছবে অজ পাড়াগাঁয়ে, Tata লঞ্চ করল বিশেষ ধরনের Truck

করোনা ভ্যাকসিন দেশের বিভিন্ন প্রান্তে পৌঁছে দিতে যে ট্রাক ব্যবহার করা হবে তাতে তাপমাত্রা ও ওজন নির্ধারিত থাকবে।

Updated By: Jan 23, 2021, 05:58 PM IST
Corona Vaccine পৌঁছবে অজ পাড়াগাঁয়ে, Tata লঞ্চ করল বিশেষ ধরনের Truck

নিজস্ব প্রতিবেদন- শুধু শহরে নয়, অজ পাড়াগাতেও পৌঁছে দিতে হবে Corona Vaccine. কিন্তু দেশের প্রত্যন্ত গ্রামগুলিতে করোনার ভ্যাকিন পৌঁছে দেওয়ার কাজটা সহজ হবে না। বিশেষ করে পার্বত্য এলাকার গ্রামগুলিতে পৌঁছনোর পথ বেশ দুর্গম। কিন্তু সেখানেও তো করোনার ভ্যাকসিন পৌঁছে দিতে হবে। এবার তাই সরকারকে সহায়তার জন্য এগিয়ে এল Tata Motors. Covid-19- এর টিকাকরণ অনুষ্ঠান সঠিকভাবে পরিচালনা করার জন্য সরকারের পাশে এসে দাঁড়াল রতন টাটার সংস্থা। Tata Motors-এর বিশেষ ট্রাক এবার দেশের প্রত্যন্ত গ্রামগুলিতে ভ্যাকসিন পৌঁছে দেবে।

Refrigerated Truck লঞ্চ করল Tata Motors. করোনা ভ্যাকসিন দেশের বিভিন্ন প্রান্তে পৌঁছে দিতে যে ট্রাক ব্যবহার করা হবে তাতে তাপমাত্রা ও ওজন নির্ধারিত থাকবে। ফলে সাধারণ ট্রাকে ভ্যাকসিন পৌঁছে দেওয়া যাবে না। Refrigerated Truck সেই হিসাবে ডিজাইন করা হয়েছে। রেফ্রিজেরেটেড ট্র্যাক বিভিন্ন প্রকারের হবে। ইন্টারমিডিয়েট কমার্শিয়াল ভেহিকেল ও মিডিয়াম কমার্শিয়াল ভেহিকেল সেগমেন্ট-এ এই ট্রাক ভ্যাকসিন বহন করবে। অর্থাত্, শুধু ট্রাক নয়, রেফ্রিজেরেটেড ভ্যানও ভ্যাকসিন পৌঁছে দেওয়ার কাজ করবে।

আরও পড়ুন-  সারাদিনে আপনার কী কী কাজ আছে? জানিয়ে দেবে Alexa Custom Assistant

Tata Motors-এর পক্ষ থেকে জানানো হয়েছে, ভ্যাকসিন দেশের বিভিন্ন প্রান্তে পৌঁছে দেওয়ার জন্য সরকারকে সহায়তা করতে পেরে তারা গর্বিত। ইনসুলেটেড ভ্যাকসিন ও রেডি টু ইউজ রিফার্স দেশের যে কোনও প্রান্তে থাকা গ্রামে দ্রুত পৌঁছে দিতে পারবে তাদের Refrigerated Truck.

.