আপনার পোষ্যর প্রাকৃতিক কাজ সাফ করবে এই ‘স্মার্ট টয়লেট’!

খাবারের সময়ে একটু এদিক ওদিক হলেও প্রাকৃতিক কাজে দেরি হলেই মুশকিল! বাড়িতে ফিরে হয়তো দেখলেন ঘরের কোনও কোণেই প্রাকৃতিক কাজ সেরে ফেলেছে আপনার পোষ্যটি।

Updated By: Feb 1, 2019, 05:47 PM IST
আপনার পোষ্যর প্রাকৃতিক কাজ সাফ করবে এই ‘স্মার্ট টয়লেট’!

নিজস্ব প্রতিবেদন: বিয়ের সিজন চলছে। কোনও এক নিকটাত্মীয়র বিয়েতে বাড়ির সকলেই নিমন্ত্রিত। তাই সন্ধের পর থেকে বাড়িতে কেউ নেই। কেউ নেই বলা ভুল হবে, বলা ভাল বাড়িতে আপনার প্রিয় পোষ্যটি ছাড়া আর কেউ নেই। তাতে চিন্তারও কিছু নেই! ওকে সময় মতো খাবার দিয়ে এসেছেন। বাড়িতে ফিরে আবার খাইয়ে দাইয়ে সময় মতো বাইরে নিয়ে যেতে পারলেই আর চিন্তা নেই। রাস্তার পছন্দের কোনও কোণ বা গাছের গোড়া বেছে নিয়ে পেটের ময়লা সাফ করে নেবে আপনার পোষ্যটি। কিন্তু ধরুন, যদি ফিরতে দেরি হয়ে গেল! বা রাতে কোনও কারণে ফিরতেই পারলেন না তখন?

যাঁদের বাড়িতে পোষ্য রয়েছে তাঁরা এটা ভাল করেই জানেন যে, বাড়ি খালি করে কোথাও যাওয়ার উপায় নেই। কারণ, ওদের সময় মতো খেতে দেওয়া আর প্রাকৃতিক কাজের জন্য বাইরে নিয়ে যেতেই হবে। খাবারের সময়ে একটু এদিক ওদিক হলেও প্রাকৃতিক কাজে দেরি হলেই মুশকিল! বাড়িতে ফিরে হয়তো দেখলেন ঘরের কোনও কোণেই প্রাকৃতিক কাজ সেরে ফেলেছে আপনার পোষ্যটি। এ ক্ষেত্রে ওদের দোষও দেওয়ার উপায় নেই! ভাবছেন, আপনার পোষ্যটিকেও বাড়ির বাথরুমেই অভ্যাস করাবেন! সে ক্ষেত্রেও বাড়িতে ঢুকেই নাকে দুর্গন্ধের ঝাপটা লাগার আশঙ্কা প্রবল! তাছাড়া পরিষ্কার করার ঝামেলাও রয়েছে। ভাবছেন, এ ছাড়া আর কী উপায় আছে!

আরও পড়ুন: কেবল বা DTH পরিষেবায় অনিয়ম? জেনে নিন কী ভাবে অভিযোগ জানাবেন

উপায় আছে। মার্কিন যুক্তরাষ্ট্রের টেক্সাসের একটি সংস্থা, নাম ‘নিউটন বক্স’ এমন একটি ‘স্মার্ট টয়লেট’ তৈরি করেছে যেখানে আপনার পোষ্যটি প্রাকৃতিক কাজ করলেও আপনি টেরই পাবেন না। তাছাড়া, পোষ্যর প্রাকৃতিক কাজ সারা হয়ে গেলেই এই ‘স্মার্ট টয়লেট’ থেকে ঘরে সুগন্ধি স্প্রে করে দেবে। ফলে দুর্গন্ধেরও ভয় থাকবে না।

কী ভাবে কাজ করবে এই ‘স্মার্ট টয়লেট’?

আপনার পোষ্যটি স্মার্ট টয়লেটের ফ্লোরের উপর দাঁড়িয়ে মল-মূত্র ত্যাগের পর সেখান থেকে সরে এলেই টয়লেটের ফ্লোর বাক্সের মতো ঝপ করে বন্ধ হয়ে যাবে। আর স্মার্ট টয়লেটের ফ্লোরের উপর পড়ে থাকা মল-মূত্র সোজা পড়ে যাবে এর ভেতরে থাকা ‘রিমুভেবল বিন ব্যাগ’-এর মধ্যে। টয়লেটের দরজা বন্ধ হওয়ার সঙ্গে সঙ্গেই রুম ফ্রেশনার স্প্রে করে দেবে সেন্সার যুক্ত এই স্মার্ট টয়লেট। তবে হ্যাঁ, আপনার পোষ্যটিকে এখানে মল-মূত্র ত্যাগের অভ্যাস আপনাকেই করাতে হবে। তাহলেই আর কোনও চিন্তা থাকবে না!

Toilet for pets

সুতরাং, যাঁরা ভাবছিলেন পোষ্যটিকেও বাড়ির টয়লেটেই অভ্যাস করাবেন, তাঁরা এই ‘স্মার্ট টয়লেট’ কিনতে পারেন। মার্কিন মুলুকে এই ‘স্মার্ট টয়লেট’-এর দাম ৬৯৬ ডলার যা ভারতীয় মূদ্রায় প্রায় ৫০ হাজার টাকার সমান!

.