New IT Rules ইস্যুতে কেন্দ্রের কাছে আরও সময় চাইল Twitter

গত সপ্তাহেই টুইটারকে কড়া চিঠি দেওয়া হয় কেন্দ্রের তরফে

Updated By: Jun 8, 2021, 11:04 AM IST
New IT Rules ইস্যুতে কেন্দ্রের কাছে আরও সময় চাইল Twitter

নিজস্ব প্রতিবেদন: সোশাল মিডিয়া নিয়ে নতুন নির্দেশিকা (New IT Rules) মানতে এবার কেন্দ্রের কাছে আরও সময় চাইল টুইটার (Twitter)। সূত্রের খবর, নয়া নির্দেশিকায় কার্যত রাজি হলেও ভারতে অতিমারি পরিস্থিতিতে আরও একটু সময় দরকার বলে জানায় টুইটার। গত সপ্তাহের শেষের দিকেই নয়া সোশাল মিডিয়া গাইডলইন মানতে টুইটারকে কড়া চিঠি দেয় কেন্দ্র। 

টুইটারের এক মুখপাত্র জানান তারা ভারতের ডিজিটাল আইনের সঙ্গে এগিয়ে যেতে রাজি । তবে আপাতত তারা খানিকটা সময় নিয়ে এই সিদ্ধান্তে উপনীত হতে চাইছে। ভারতের আইনের প্রতি তারা গভীরভাবে দায়বদ্ধ বলে জানায় টুইটার। জানানো হয়েছে যে ভারতীয় আইন মেনে চলতে সমস্ত রকমের পদক্ষেপ নিচ্ছে টুইটার। ইতিমধ্যেই কেন্দ্রের নির্দেশ মেনে স্পুর্তি প্রিয়াকে সংস্থার তরফে গ্রিভ্যান্স ম্যানেজার বলে আখ্যা দিয়েছে সংস্থা।

আরও পড়ুন: Passport-র সঙ্গে সংযুক্ত থাকবে Vaccination Certificate, বিদেশযাত্রায় নয়া SOP কেন্দ্রের

প্রসঙ্গত, ফেসবুক-গুগল-ইউটিউব সহ একাধিক সোশাল মিডিয়া ইতিমধ্যেই এই নয়া নির্দেশিকা (New IT Rules) মেনে নিয়েছে। কিন্তু নয়া ডিজিটাল নির্দেশিকা নিয়ে কেন্দ্রের সঙ্গে সংঘাতের পর্যায়ে যায় টুইটার (Twitter)। 

আরও পড়ুন: কোভিডে অনাথ শিশুদের সাহায্যে সময় চাইল কেন্দ্র, সম্মতি সুপ্রিম কোর্টের

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)