এবার হ্যাকারদের কবলে ওবামা, বিল গেটসের মতো প্রভাবশালীরা! হ্যাক হল Twitter অ্যাকাউন্ট

নিরাপত্তার ফাঁক গলে ওবামা, জেফ বেজোস, বিল গেটসের মতো প্রভাবশালীদের Twitter অ্যাকাউন্ট! Twitter-এর ভেরিফায়েড অ্যাকাউন্ট এ ভাবে হ্যাক হওয়ায় চিন্তা বেড়েছে লক্ষ লক্ষ সাধারণ ইউজারের।

Edited By: সুদীপ দে | Updated By: Jul 16, 2020, 01:38 PM IST
এবার হ্যাকারদের কবলে ওবামা, বিল গেটসের মতো প্রভাবশালীরা! হ্যাক হল Twitter অ্যাকাউন্ট
—প্রতীকী চিত্র।

নিজস্ব প্রতিবেদন: এক সঙ্গে এক ঝাঁক প্রভাবশালী ব্যক্তিত্বদের Twitter অ্যাকাউন্ট হ্যাক করা হল! এই তালিকায় রয়েছে প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা, Amazon কর্ণধার জেফ বেজোস, স্পেস এক্সের প্রতিষ্ঠাতা ইলন মাস্ক, জো বিডেনের মতো ব্যক্তিত্বরা।

জানা গিয়েছে, বুধবার রাতে এই সমস্ত প্রভাবশালী ব্যক্তিত্বদের Twitter অ্যাকাউন্ট থেকে একই রকম টুইট করে হ্যাকাররা। টুইট করে লেখা হয়, “আপনারা অনেক কিছু দিয়েছেন। তাই করোনা বিপর্যয়ের কথা ভেবে আমিও আপনাদের কিছু ফিরিয়ে দিতে চাই। পরবর্তি ৩০ মিনিটের মধ্যে আমার অ্যাকাউন্টে যদি কেউ ১ হাজার ডলার পাঠায়, তাহলে আমি তাঁকে তার পরিবর্তে ২ হাজার ডলার দেব।” এই টুইটের সঙ্গে একটি করে লিংকও দেওয়া হয়েছিল।

Bill Gates

এই রকম টুইট দেখে রীতিমতো হকচকিয়ে যান এই সমস্ত প্রথম সারির সেলেবদের ফলোয়াররাও। পরে জানা যায়, এটা হ্যাকারদের কারসাজি। এমন ভাবেই একসঙ্গে অনেক সেলেবের অ্যাকাউন্টই হ্যাক করা হয়েছে।

আরও পড়ুন: ফেসবুককে টেক্কা না দিতে পারলেও মুকেশের জিও-তে বড় ভাগ বসালো গুগল

এ বিষয়ে Twitter কর্তৃপক্ষ নিজেদের নিরাপত্তাগত ত্রুটির বিষয়টি স্বীকার করে নিয়েছে। ইতিমধ্যেই এই ধরনের টুইটগুলি ডিলিট করে দিয়েছে Twitter কর্তৃপক্ষ। তবে হ্যাক হওয়া অ্যাকাউন্টগুলি এখনও সম্পূর্ণ বিপদ-মুক্ত করা যায়নি। কারণ, হ্যাকারদের করা টুইট ডিলিট করার পরেও ফের স্পেস এক্সের প্রতিষ্ঠাতা ইলন মাস্কের অ্যাকাউন্ট থেকে একই রকম টুইট করেছে হ্যাকাররা। Twitter-এর ভেরিফায়েড অ্যাকাউন্ট এ ভাবে হ্যাক হওয়ায় চিন্তা বেড়েছে লক্ষ লক্ষ সাধারণ ইউজারের।

.