"ডিজিটাল স্ট্রাইকের" পর ভারতীয় কর্মীদের ছাঁটাই করছে চিনা অ্যাপ!

 সরকারের ঘোষণার পর ভারতে পরিষেবা না দিতে পেরেই কর্মীদের বরখাস্ত করছে সংস্থা। কর্মীদের হাতে চিঠি দিয়ে এমনটাই জানিয়েছে সংস্থা।

Edited By: সোমনাথ মিত্র | Updated By: Jul 16, 2020, 05:34 PM IST
"ডিজিটাল স্ট্রাইকের" পর ভারতীয় কর্মীদের ছাঁটাই করছে চিনা অ্যাপ!
প্রতীকী চিত্র

নিজস্ব প্রতিবেদন: ভারতীয় কর্মীদের ছাঁটাই করছে চিনা অ্যাপ UC Web। এমনই খবর মিলেছে সংবাদমাধ্যম মারফত।
লাদাখে ভারত ও চিনের সেনাদের মধ্যে সংঘর্ষের পর ভারত সরকার ৫৯ টি চিনা অ্যাপ নিষিদ্ধ করেছিল। কেন্দ্রীয় তথ্য প্রযুক্তি মন্ত্রী রবিশঙ্কর প্রসাদ বলেছিলেন, "ভারত ডিজিটাল স্ট্রাইক করেছে।" এবার ভারতে ব্যবসা করতে না পেরে কর্মী ছাঁটাই করছে এই অ্যাপগুলি।

ভারতে রমরমিয়ে নিজের বাজার গড়ে তুলেছিল চিনা UC Web Browser। এছাড়াও ছিল তাঁদের খবরের অ্যাপ ও শর্ট ভিডিয়ো অ্যাপ। সরকারের ঘোষণার পর ভারতে পরিষেবা না দিতে পেরেই কর্মীদের বরখাস্ত করছে সংস্থা। কর্মীদের হাতে চিঠি দিয়ে এমনটাই জানিয়েছে সংস্থা।

আরও পড়ুন: এবার হ্যাকারদের কবলে ওবামা, বিল গেটসের মতো প্রভাবশালীরা! হ্যাক হল Twitter অ্যাকাউন্ট

আলিবাবা গ্রুপের সঙ্গে যোগসূত্র রয়েছে এই অ্যাপের। কর্মী ছাঁটাইয়ের বিষয়ে আলিবাবা গ্রুপ কোনও মন্তব্য করতে রাজি হয়নি। ভারতে প্রতি মাসে UC Web এর প্রায় ১৩ কোটি সক্রিয় ব্যবহারকারী ছিলেন।

এছাড়াও অন্য ই-কমার্স অ্যাপ Club Factory প্রায় ৩০ হাজার ভারতীয় বিক্রেতাকে স্থগিতাদেশ পাঠানোর কথা বলেছে। তাঁরা জানিয়েছে কোম্পানি থেকে ব্যান না ওঠা পর্যন্ত তাঁরা পরিষেবা সচল রাখতে পারবে না। এই বিষয়ে তাঁরা সরকারকে সঙ্গে সহযোগিতা করছে।

ইতিমধ্যেই টিকটক-সহ ৫৯ টি নিষিদ্ধ চিনা অ্যাপকে ৭৭ টি প্রশ্ন পাঠিয়েছে ভারত সরকার। সেই উত্তর সংগ্রহের পর পরবর্তী ধাপের খবর মিলবে।

.