মাত্র পাঁচ মাসে বিক্রি হল ৫০ হাজার Honda Amaze!

লঞ্চের পাঁচ মাসের মধ্যেই গাড়ি বিক্রিতে ‘হাফ সেঞ্চুরি’ করে ফেলেছে Honda Amaze।

Updated By: Oct 24, 2018, 07:20 PM IST
মাত্র পাঁচ মাসে বিক্রি হল ৫০ হাজার Honda Amaze!

নিজস্ব প্রতিবেদন: ২০১৮-এ ফেব্রুয়ারীর অটো এক্সপোতে প্রথম এই গাড়ি দেখা গিয়েছিল। এর পরই মে মাসে লঞ্চ হয়েছিল দ্বিতীয় জেনারেশানের Honda Amaze। নতুন প্ল্যাটফর্ম ও ডিজাইনে এই গাড়ি তৈরী করেছিল Honda। আর লঞ্চের পাঁচ মাসের মধ্যেই গাড়ি বিক্রিতে ‘হাফ সেঞ্চুরি’ করে ফেলেছে Honda Amaze। সংস্থার পক্ষ থেকে দাবি করা হয়েছে, ইতিমধ্যেই ৫০ হাজার Honda Amaze বিক্রি হয়ে গিয়েছে।

Honda Amaze বিক্রির ক্ষেত্রে এই সাফল্যে আপ্লুত ডিরেক্টার মাকোতো হ্যোডা। তিনি বলেন, “সম্পূর্ণ নতুন প্ল্যাটফর্ম ও ডিজাইনে Honda Amaze তৈরী করেছিল সংস্থা। এই কারণেই গ্রাহকের মন জিতে নিয়েছে এই গাড়ি। মাত্র পাঁচ মাসে ৫০ হাজার Honda Amaze বিক্রি করে আমরা আনন্দিত।” তিনি আরও বলেন, “এই গাড়ির উন্নত CVT প্রযুক্তি গ্রাহকের মন জয় করে নিয়েছে। বিক্রি হওয়া ৫০ হাজার গাড়ির মধ্যে ৩০ শতাংশই CVT ভেরিয়েন্টের।” সকল Honda Amze গ্রাহককে সংস্থার পক্ষ থেকে ধন্যবাদ জানাতে চাই, বলেন সাফল্যে আপ্লুত Honda ডিরেক্টার মাকোতো হ্যোডা। সংস্থার দাবি, ভারতের বাজারে Honda গাড়ি বিক্রির নিরিখে Honda Amze সবচেয়ে দ্রুত বিক্রি হয়েছে।

Honda Amze-এর আগের ভার্সানে শুধুমাত্র পেট্রল ভেরিয়েন্টের গাড়িতে অটোমেটিক গিয়ারে পাওয়া যেত। আগের ভার্সানের থেকে ডিজাইনেও অনেক তফাৎ এসেছে নতুন এই Honda Amze-এ। পেট্রল ভেরিয়েন্টের Honda Amaze-এ একটি ১.২ লিটার ৪ সিলিন্ডার ইঞ্জিন ব্যবহার হয়েছে। এই ইঞ্জিনে ৮৯ বিএইচপি (bhp) শক্তি আর ১১০ Nm টর্ক পাওয়া যাবে। ৫ স্পিড ম্যানুয়াল গিয়ার ও ৭ স্পিড CVT আটোমেটিক ভেরিয়েন্টে এই গাড়ি এখন ভারতের বাজারে দ্রুত বিকোচ্ছে।

.