West Bengal Electric Vehicle: নতুন নিয়ম রাজ্যে, ছাড় Electric এবং CNG গাড়িতে

এই সিদ্ধান্তের মাধ্যমে রাজ্য সরকার এই বছরের বাজেটের প্রতিশ্রুতি পূরণ করেছে। সরকারের আদেশে বলা হয়েছে, পেট্রল-ডিজেলের নির্ভরতা থেকে বেরিয়ে আসতে এবং দূষণ নিয়ন্ত্রণে এই সিদ্ধান্ত নেওয়া জরুরি। 

Updated By: May 28, 2022, 04:00 PM IST
West Bengal Electric Vehicle: নতুন নিয়ম রাজ্যে, ছাড় Electric এবং CNG গাড়িতে

নিজস্ব প্রতিবেদন: বৈদ্যুতিক গাড়ির জন্য নতুন নিয়ম। পশ্চিমবঙ্গ সরকার বৈদ্যুতিক টু-হুইলার অথবা চার চাকার গাড়ি কেনার ক্ষেত্রে গ্রাহকদের রেজিস্ট্রেশন ফি সহ অন্যান্য অনেক কর মুকুব করার কথা ঘোষণা করেছে। 

এছাড়াও যে সব গ্রাহক সিএনজি গাড়ি কেনার পরিকল্পনা করছেন তারাও রাজ্যে এই সব সুবিধা পেতে চলেছেন বলে জানা গেছে। শুক্রবার রাজ্য সরকার এই সিদ্ধান্ত অনুমোদন করেছে। ১ এপ্রিল, ২০২২ থেকে ৩১ মার্চ, ২০২৪-এর মধ্যে গাড়ি কিনলে এই সুবিধা পাওয়া যাবে বলে জানা গেছে।

যারা ইতিমধ্যেই ১ এপ্রিল থেকে ২৭ মের মধ্যে বৈদ্যুতিক অথবা সিএনজি গাড়ি কিনেছেন তারা এই সুবিধা পাবেন না। যারা ১ এপ্রিল ২০২২ থেকে ৩১ মার্চ ২০২৪ এর মধ্যে কর দেবেন তারা রাজ্য সরকার দ্বারা ট্যাক্স বৈধতার আকারে আর্থিক সহায়তা পাবেন। 

আরও পড়ুন: ছবি বা সিরিজের বিষয় পছন্দ না হলে চাকরি ছেড়ে দিন, কর্মীদের জানাল নেটফ্লিক্স

এই সিদ্ধান্তের মাধ্যমে রাজ্য সরকার এই বছরের বাজেটের প্রতিশ্রুতি পূরণ করেছে। সরকারের আদেশে বলা হয়েছে, পেট্রল-ডিজেলের নির্ভরতা থেকে বেরিয়ে আসতে এবং দূষণ নিয়ন্ত্রণে এই সিদ্ধান্ত নেওয়া জরুরি। এছাড়াও গ্রাহকদের বৈদ্যুতিক গাড়ি কিনতে উৎসাহিত করা হবে এর মাধ্যমে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.