১৪০ ক্যারাক্টারের স্পেশাল উইশ ‘হ্যাপি বার্থডে’ টুইটারে

সেদিনের শিশু আজ ১০ বছরের ‘সাবালক’ । আর এই ১০ বছরেই দিব্যি মাতব্বর হয়ে উঠেছে সে । সারা বিশ্বের চোখে সে ‘হিরো’ । তাকে ছাড়া দিন চলে, বিশ্বে এমন কোনও সেলিব্রিটি নেই । মিডিয়ার নজরে থাকতে তাকে প্রয়োজন সবসময় । এই বয়সেই বহু আন্দোলনের মূল কান্ডারি সে। আজ সেই ‘সাবালক’ টুইটারের ১০ বছরের জন্মদিন ।

Updated By: Mar 21, 2016, 12:36 PM IST
১৪০ ক্যারাক্টারের স্পেশাল উইশ ‘হ্যাপি বার্থডে’ টুইটারে

ওয়েব ডেস্ক : সেদিনের শিশু আজ ১০ বছরের ‘সাবালক’ । আর এই ১০ বছরেই দিব্যি মাতব্বর হয়ে উঠেছে সে । সারা বিশ্বের চোখে সে ‘হিরো’। তাকে ছাড়া দিন চলে, বিশ্বে এমন কোনও সেলিব্রিটি নেই । মিডিয়ার নজরে থাকতে তাকে প্রয়োজন সবসময় । এই বয়সেই বহু আন্দোলনের মূল কাণ্ডারি সে। আজ সেই ‘সাবালক’ টুইটারের ১০ বছরের জন্মদিন ।

দিনটা ছিল ২১ মার্চ, ২০০৬ । পথ চলা শুরু করে ‘পাখির কিচিরমিচির’ । মাত্র কয়েকটা শব্দে মনের কথা বলা থেকে টিপ্পনী কাটা। ধীরে ধীরে জনপ্রিয় হয়ে ওঠে টুইটার । ১০ বছরের জন্মদিনে দাঁড়িয়ে সারা বিশ্বে আজ তার ইউজার সংখ্যা ৩০ কোটিরও বেশি ।

এই সময়কালে শুধু যে টুইটার ব্যবহারকারীর সংখ্যা বেড়েছে, তাই নয় । বয়সের ভারে চেহারায় পরিবর্তন এসেছে অতি পরিচিত সেই নীল পাখির শরীরেও। ঠিক যেন ডিম ফুটে সদ্য বেরনো পাখির ছানা থেকে আজকের পূর্ণবয়স্ক এক পাখি।  

১০ বছরের জন্মদিনে একদিকে যেমন শুভেচ্ছা এসেছে অগুনতি শুভানুধ্যায়ীর কাছ থেকে, তেমনই ‘স্পেশাল দিনে’ নিজেকে উইশ করতে ভোলেনি সে নিজেও। ১৪০ ক্যারাক্টারের শুভেচ্ছাবার্তায় লেখা-

.