QR Code স্ক্যান করেই অ্যাড হবে কন্ট্যাক্ট, নতুন ফিচার Whatsapp-এ

নিজের Whatsapp-এর QR Code স্ক্যানার ব্যবহারের মাধ্যমে নিজের বিশেষ কোড শেয়ার করা যাবে। QR Code-স্ক্যান করলেই মিলবে সেই ব্যক্তির কন্ট্যাক্ট। 

Updated By: Jul 2, 2019, 05:13 PM IST
QR Code স্ক্যান করেই অ্যাড হবে কন্ট্যাক্ট, নতুন ফিচার Whatsapp-এ

নিজস্ব প্রতিবেদন: QR Code স্ক্যান করে কন্ট্যাক্ট শেয়ার করার ফিচার আনল  হোয়াটস্যাপ। মে মাসের শুরুতে QR Code-এর ফিচার শুরু করে Whatsapp। এ বার Whatsapp-এর বিটা ভার্সানে এই ফিচার চালু হচ্ছে QR Code স্ক্যানার।

নতুন এই ফিচারে প্রতিটি ব্যবহারকারী একটি বিশেষ QR Code পাবেন। কোনও ক্ষেত্রে নিজের Whatsapp নম্বর শেয়ার করতে হলে এই কোড ব্যবহার করতে পারবেন ব্যবহারকারী। ফিচারের নির্মাতাদের মতে, অনেক ক্ষেত্রেই ব্যবহারকারীরা নিজেদের মোবাইল নম্বর গোপন রেখেই হোয়াটস্যাপের কন্ট্যাক্ট শেয়ার করতে চান। নিজের Whatsapp-এর QR Code স্ক্যানার ব্যবহারের মাধ্যমে নিজের বিশেষ কোড শেয়ার করা যাবে। QR Code-স্ক্যান করলেই মিলবে সেই ব্যক্তির কন্ট্যাক্ট। 

আরও পড়ুন: নাম মাত্র মূল্যে ২ জিবি ডেটা, আনলিমিটেড কল দিচ্ছে Vodafone

WABetaInfo ওয়েবসাইটে এই ফিচারের একটি স্ক্রিনশট প্রকাশিত হয়েছে। সেখানে দেখা যাচ্ছে হোয়াটস্যাপ বিটা ভার্সান ২.১৯.১৮৯-তে রাখা হয়েছে একটি QR Code স্ক্যানার বাটন। এই স্ক্যানারে কোড স্ক্যান করেই সরাসরি অ্যাড করা যাবে নতুন কন্ট্যাক্ট। 

আপাতত, Whatsapp-এর বিটা ভার্সানেই পাওয়া যাবে এই ফিচার। ফিচারটি জনপ্রিয়তা পেলে পরবর্তী পর্যায়ে Whatsapp-এর মূল ভার্সানেও আনা হবে এই ফিচার। 

.