প্রতি মাসে হোয়াটসঅ্যাপের সক্রিয় ব্যবহারকারীর সংখ্যা ছাপিয়ে গেল ৮০ কোটি

বিশ্বের জনপ্রিয়তম মেসেজিং প্ল্যাটফর্ম হতে চলেছে হোয়াটসঅ্যাপ। শুক্রবার ফেসবুকে হোয়াটসঅ্যাপ সিইও জান কোউম জানান প্রতিমাসে ৮০কোটি সক্রিয় ব্যবহারকারী হোয়াটসঅ্যাপ মেসেঞ্জার ব্যবহার করেন।

Updated By: Apr 20, 2015, 06:52 PM IST
প্রতি মাসে হোয়াটসঅ্যাপের সক্রিয় ব্যবহারকারীর সংখ্যা ছাপিয়ে গেল ৮০ কোটি

ওয়েব ডেস্ক: বিশ্বের জনপ্রিয়তম মেসেজিং প্ল্যাটফর্ম হতে চলেছে হোয়াটসঅ্যাপ। শুক্রবার ফেসবুকে হোয়াটসঅ্যাপ সিইও জান কোউম জানান প্রতিমাসে ৮০কোটি সক্রিয় ব্যবহারকারী হোয়াটসঅ্যাপ মেসেঞ্জার ব্যবহার করেন।

হোয়াটসঅ্যাপ মেসেঞ্জারের সাহায্যে বিনামূল্যে মেসেজ পাঠানো যায়। ফোন ক্যারিয়ারের টেক্সট মেসেজ চার্জ না দিয়েই ইন্টারনেটের মাধ্যমে ফ্রিতে মেসেজ পাঠায় হোয়াটসঅ্যাপ। আইওএস, অ্যানড্রয়েড, উইন্ডোজ ফোন ও ব্ল্যাকবেরি ফোন, সবক্ষেত্রেই ব্যবহার করা যায় হোয়াটসঅ্যাপ। স্কাইপ বা ভাইবারের মতো ভয়েস কলিং ফিচারও রয়েছে হোয়াটসঅ্যাপের। গত অক্টোবর মাসে ১৯ বিলিয়ন মার্কিন ডলারে হোয়াটসঅ্যাপ কিনে নেয় ফেসবুক। ২০১৪ সালের অগাস্ট মাসে সারা বিশ্বে প্রতি মাসে হোয়াটসঅ্যাপের সক্রিয় ব্যবহারকারী ছিল ৬০ কোটি। চলতি বছরের জানুয়ারি মাসে সেই সংখ্যা দাঁড়ায় ৭০ কোটি। এপ্রিল মাসে সেই সংখ্যাই এখন ৮০কোটিতে এসে দাঁড়িয়েছে।

গত ফেব্রুয়ারি মাসের রিপোর্ট অনুযায়ী প্রতিমাসে টুইটারের সক্রিয় ব্যবহারকারীর সংখ্যা ছিল ২০ কোটি ৮৮ লক্ষ। গত ডিসেম্বর মাসে ইন্সটাগ্রামের প্রতি মাসে সক্রিয় ব্যবহারকারীর সংখ্যা ছিল ২০ কোটি। ডিসেম্বর মাসে ফেসবুকের প্রতি মাসে সক্রিয় ব্যবহারকারীর সংখ্যা ছিল ১.৩৯ বিলিয়ন। প্রসঙ্গত, হোয়াটসঅ্যাপ ও ইন্সটাগ্রাম, দুটি অ্যাপই ফেসবুকের।

 

.