হোয়াটস অ্যাপের ৫ নতুন ফিচার

বর্তমান সময়ের সবথেকে বেশি প্রচলিত ম্যাসেঞ্জার হোয়াটস অ্যাপ এখন থেকে আরও বেশি আধুনিক। আগের সমস্ত ফিচারের সঙ্গেই হোয়াটস অ্যাপে যুক্ত হল আরও পাঁচ নতুন ফিচার। জেনে নিন-

Updated By: Mar 11, 2016, 04:45 PM IST
হোয়াটস অ্যাপের ৫ নতুন ফিচার

ওয়েব ডেস্ক: বর্তমান সময়ের সবথেকে বেশি প্রচলিত ম্যাসেঞ্জার হোয়াটস অ্যাপ এখন থেকে আরও বেশি আধুনিক। আগের সমস্ত ফিচারের সঙ্গেই হোয়াটস অ্যাপে যুক্ত হল আরও পাঁচ নতুন ফিচার। জেনে নিন-

'ইন প্লে জুম'
ভিডিও তোলার সময় কোনও একটি সাবজেক্টকে বেশি ফোকাস করতে চাইছেন, অথবা তাঁর ডিটেইল বাড়াতে চাইছেন, এখন থেকে সেই সুবিধা দেবে হোয়াটস অ্যাপ। বিশেষ করে ছোট কোনও বস্তুকে ভিডিও থেকেই জুম করে বড় আকারে পেতে আর কোনও কোনও ঝঞ্জাট নয়, আঙুলের ডগা ছোঁয়ালেই এই সুবিধা পাবে গ্রাহক।

ফোটো শেয়ার
ফোটো শেয়ারের অবাধ সুযোগ আগেও ছিল, এখনও আছে। তবে যেটা আরও বেশি আধুনিক করা হল, তা হল, হোয়াটস অ্যাপ থেকেই ছবি শেয়ার করা যাবে গুগুল ড্রাইভ, ড্রপ বক্স, মাইক্রো সফট ওয়ান ড্রাইভে।

PDF ফাইল দেওয়া এবং নেওয়ার স্বাধীনতা
এমনটা আগে হত না, কিন্তু এখন থেকে হোয়াটস অ্যাপ ব্যবহারকারীরা এই সুবিধা পাবেন,'PDF ফাইল দেওয়া এবং নেওয়ার স্বাধীনতা'।

ফাইল স্টোরেজ
এখন থেকে আর আলাদা করে ফোন মেমরিতে জায়গা রাখার প্রয়োজন নেই। হোয়াটস অ্যাপের নিজস্ব স্টোরেজেই নিজের প্রয়োজনীয় নথি, ছবি, ভিডিও স্টোর করতে পারবেন হোয়াটস অ্যাপ ব্যবহারকারীরা।
হোয়াটস অ্যাপ ব্যাকগ্রাউন্ড
নিজের চ্যাট বক্সে নিজের পছন্দের ছবি আগেই ব্যবহার করতে পারতেন হোয়াটস অ্যাপ ব্যবহারকারীরা। এখন আধুনিকতম সংস্করণ গাঢ় রং। যেকোনো রং নিজের চ্যাট ব্যাকগ্রাউন্ডে রাখতে পাড়বে হোয়াটস অ্যাপ ব্যবহারকারীরা।

 

.