দিনে ৭ বিলিয়ান ভয়েস মেসেজ, নতুন ফিচার আনছে WhatsApp

এবার থেকে গ্রাহকরা ভয়েস মেসেজ রেকর্ড করার সময়ে মাঝপথে তা বন্ধ করে আবার পরে চালু করতে পারবে

Updated By: Mar 31, 2022, 02:24 PM IST
দিনে ৭ বিলিয়ান ভয়েস মেসেজ, নতুন ফিচার আনছে WhatsApp

নিজস্ব প্রতিবেদন: মেটার (Meta) মালিকানাধীন ইনস্ট্যান্ট মেসেজিং প্লাটফর্ম হোয়াটসঅ্যাপে প্রতিদিন প্রায় ৭ বিলিয়ান ভয়েস মেসেগ পাঠানো হয় বলে জানিয়েছে সংস্থা। তারা আরও জানিয়েছে যে এই প্রতিটি মেসেজ এন্ড টু এন্ড এনক্রিপ্টেড।

সংস্থা জানিয়েছে যে তারা এই প্লাটফর্মে নতুন ফিচার নিয়ে আসতে চলেছে যার মাধ্যমে এই ভয়েস মেসেজিং ব্যবস্থা আরও উন্নত হবে এবং গ্রাহকরা এই প্লাটফর্মটিকে আরও ভালভাবে ব্যবহার করতে পারবেন। 

আরও পড়ুন: Instagram: ইনস্টাগ্রামে বড় আপডেট! ইউজারদের কথা ভেবেই বদল

তারা জানিয়েছে যে অ্যাপের বাইরেই গ্রাহকরা ভয়েস মেসেজ শুনতে পারবেন। এর ফলে তারা অন্য কাজ করার সময় একই সঙ্গে এই ভয়েস মেসেজ পড়তে এবং তার উত্তর দিতে পারবেন।

একটি স্টেটমেন্টে তারা জানিয়েছে যে এবার থেকে গ্রাহকরা ভয়েস মেসেজ রেকর্ড করার সময়ে মাঝপথে তা বন্ধ করে আবার পরে চালু করতে পারবে।

গ্রাহকরা ভয়েস মেসেজ পাঠানোর আগে ড্রাফট প্রিভিউ টুল ব্যবহার করে মেসেজ পাঠানোর আগে তা একবার শুনে নিতে পারবেন। এছাড়াও ভয়েস মেসেজ শোনার সময়ে ব্যাবহারকারিরা তাকে মাঝপথে থামিয়ে আবার সেখান থেকেই শোনা শুরু করতে পারবেন। 

এছাড়াও জানা গেছে যে ভয়েস মেসেজ শোনার সময়ে গ্রাহকরা সেই মেসেজের স্পিড ১.৫x এবং ২x করতে পারবেন। সন্সথা তাদের ভয়েস মেসেজিং ব্যবস্থা চালু করে ২০১৩ সালে।   

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.