Instagram: ইনস্টাগ্রামে বড় আপডেট! ইউজারদের কথা ভেবেই বদল

নতুন ফিচার নিয়ে কাজ করছে যা ইউজারদের ইনস্টা স্টোরিতে একটি ছবি বা ভয়েস মেসেজে প্রতিক্রিয়া দেওয়ার সুযোগ করে দেবে। 

Updated By: Mar 29, 2022, 05:52 PM IST
Instagram: ইনস্টাগ্রামে বড় আপডেট! ইউজারদের কথা ভেবেই বদল
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: মেটা-মালিকানাধীন ফটো-শেয়ারিং প্ল্যাটফর্ম ইনস্টাগ্রাম (Instagram) একটি নতুন ফিচার নিয়ে কাজ করছে যা ইউজারদের ইনস্টা স্টোরিতে একটি ছবি বা ভয়েস মেসেজে প্রতিক্রিয়া দেওয়ার সুযোগ করে দেবে। 

আলেসান্দ্রো পালুজি (Alessandro Paluzzi) একজন ডেভেলপার যিনি আসন্ন নতুন ফিচার খুঁজে পাওয়ার জন্য অ্যাপটিকে রিভার্স করছেন। ইনস্টা স্টোরির উত্তরে একটি মাইক্রোফোন আইকন সহ Instagram স্টোরিজ থেকে একটি স্ক্রিনশট শেয়ার করার বিষয়ে টুইট করে৷ পালুজি বলেন, "ইনস্টাগ্রাম ভয়েস বার্তায় স্টোরিজে উত্তর দেওয়ানো নিয়েই চেষ্টা চালিয়ে যাচ্ছে।"

ইউজাররা তাদের ফিডে কী দেখছেন তা বেছে নিতে Instagram দুটি নতুন উপায় - Favourites এবং Following - চালু করেছে৷ সংস্থাটি বলেছে যে এটি ব্যবহারকারীদের ইনস্টাগ্রামকে সর্বোত্তম সম্ভাব্য অভিজ্ঞতায় রূপ দিতে সক্ষম হতে চায় এবং তাদের সবচেয়ে বেশি আগ্রহী কীসে তা দ্রুত দেখার উপায় দেয়।

ফেভারিট অপশনে ইউজাররা তাদের সেরা বন্ধু এবং প্রিয় নির্মাতাদের মতো বেছে নেওয়া অ্যাকাউন্টগুলি থেকে সাম্প্রতিকতমগুলি দেখায়৷ এই ভিউ ছাড়াও, ফেভারিটে অ্যাকাউন্ট থেকে পোস্টগুলি হোম ফিডেও বেশি দেখাবে। অনুসরণ করা ব্যবহারকারীদের তারা অনুসরণ করে তাদের পোস্ট দেখায়।

পছন্দসই এবং অনুসরণ উভয়ই সাম্প্রতিক পোস্টগুলি দ্রুত ধরতে ব্যবহারকারীদের পোস্টগুলি কালানুক্রমিক ক্রমে দেখাবে৷ ফেভারিট এবং ফলোয় ব্যবহার করতে, ব্যবহারকারীরা যা দেখছেন তা বেছে নিতে হোম পেজের উপরের বাম কোণে ইনস্টাগ্রামে ট্যাপ করতে পারবেন। 

আরও পড়ুন, WhatsApp New Feature: আসছে WhatsApp-র নতুন ফিচার, পাঠান ২জিবি মাপের ফাইল

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.