হোয়াটসঅ্যাপে এবার এই ফিচারও থাকছে!

যুগের সঙ্গেই যুগোপযোগী হচ্ছে প্রযুক্তি। আর প্রযুক্তিকে আপডেট করে আধুনিক থেকে আধুনিকতর অ্যাপলিকেশন গ্রাহকদের হাতে তুলে দেওয়ার উদ্দেশ্যে কাজ করেছে মূলত চ্যাটিং অ্যাপ (যদিও ভয়েস কল এবং ভিডিও কলের মত অপশন হোয়াটস অ্যাপে আছে) হোয়াটসঅ্যাপ। এবার স্ট্যাটাস বদল হলেও জানান দেবে হোয়াটসঅ্যাপ নোটিফিকেশন। 

Updated By: Feb 6, 2017, 05:55 PM IST
হোয়াটসঅ্যাপে এবার এই ফিচারও থাকছে!

ওয়েব ডেস্ক: যুগের সঙ্গেই যুগোপযোগী হচ্ছে প্রযুক্তি। আর প্রযুক্তিকে আপডেট করে আধুনিক থেকে আধুনিকতর অ্যাপলিকেশন গ্রাহকদের হাতে তুলে দেওয়ার উদ্দেশ্যে কাজ করেছে মূলত চ্যাটিং অ্যাপ (যদিও ভয়েস কল এবং ভিডিও কলের মত অপশন হোয়াটস অ্যাপে আছে) হোয়াটসঅ্যাপ। এবার স্ট্যাটাস বদল হলেও জানান দেবে হোয়াটসঅ্যাপ নোটিফিকেশন। ফেসবুকে স্ট্যাটাস আপলোড করার সঙ্গে সঙ্গে তা পাবলিক করে দিলে যেমন সবাই তা দেখতে পারেন, পড়তে পারেন, তেমনটাই হবে হোয়াটসঅ্যাপও। পরীক্ষা নিরীক্ষা চলছে হোয়াটসঅ্যাপ মিউট অপশন নিয়েও।  (রিলায়েন্স জিও-এর বিরুদ্ধে আদালতে ভোডাফোন

 

কনট্যাক্ট লিস্টে থাকা কোনও হোয়াটসঅ্যাপ ব্যবহারকারী তার ডিসপ্লে পিকচার পাল্টালে আপনি তা সহজেই দেখতে পারেন (যদি না আপনার আক্যাউন্ট সেই হোয়াটসঅ্যাপ ব্যবহারকারি ব্লক না করে থাকেন)। তবে সেই হোয়াটসঅ্যাপ ব্যবহারকারী আক্যাউন্টের স্ট্যাটাস আপনি ততক্ষণ পর্যন্ত দেখতে পারেন না, যতক্ষণ না আপনি ওই কনট্যাক্টে ঢুকে স্ট্যাটাস না দেখেন। এবার আপনি এত 'কষ্ট' করার আগেই হোয়াটসঅ্যাপ জানিয়ে দেবে আপনার কনট্যাক্ট লিস্টে কে স্ট্যাটাস পরিবর্তন করে নতুন কী স্ট্যাটাস লিখলেন। এরপর আপনি তা দেখবেন, না দেখবেন না, এটা একান্তই আপনার ব্যক্তিগত। হোয়াটসঅ্যাপ তাদের অ্যাপলিকেশনের স্ট্যাটাস বার নিয়েই পরীক্ষা নিরীক্ষা করছে। সব ঠিক থাকলে আর কিছু দিনের মধ্যেই পাওয়া যাবে এই পরিষেবাও। (ওকালতির পরীক্ষায় 'ব্যান' অ্যাপেলের ম্যাকবুক )

.