নারী নাকি পুরুষ, কারা বেশি স্মার্টফোন আসক্ত

নারী পুরুষ উভয়েই স্মার্টফোন ব্যবহার করেন। কেউ স্মার্টফোন ব্যবহার করেন শুধু কাজের জন্য, কেউ ব্যবহার করেন ফোন, চ্যাটিংয়ের জন্য, আবার কেউ স্মার্টফোন পেলেই গেম খেলা বা গান শোনায় লেগে পড়েন। অর্থাত্‌, স্মার্টফোনের ব্যবহার একেক জনের কাছে একেক রকমের। কিন্তু নারী না পুরুষ, কাদের স্মার্টফোন ব্যবহারের সংখ্যাটা বেশি সেটা কি জানেন?

Updated By: May 30, 2016, 07:49 PM IST
নারী নাকি পুরুষ, কারা বেশি স্মার্টফোন আসক্ত

ওয়েব ডেস্ক: নারী পুরুষ উভয়েই স্মার্টফোন ব্যবহার করেন। কেউ স্মার্টফোন ব্যবহার করেন শুধু কাজের জন্য, কেউ ব্যবহার করেন ফোন, চ্যাটিংয়ের জন্য, আবার কেউ স্মার্টফোন পেলেই গেম খেলা বা গান শোনায় লেগে পড়েন। অর্থাত্‌, স্মার্টফোনের ব্যবহার একেক জনের কাছে একেক রকমের। কিন্তু নারী না পুরুষ, কাদের স্মার্টফোন ব্যবহারের সংখ্যাটা বেশি সেটা কি জানেন?

সবকিছুতেই নারী পুরুষ কে এগিয়ে তার দ্বন্দ্ব লেগেই রয়েছে। এবার দ্বন্দ্বের কারণ স্মার্টফোন ব্যবহার। নারী না পুরুষ কারা বেশি স্মার্টফোন ব্যবহার করেন তা জানার জন্য একটি সমীক্ষা করা হয়েছিল। সেই সমীক্ষায় দেখা যায়, পুরুষের তুলনায় নারীরা বেশি স্মার্টফোনে আসক্ত। দেখা গিয়েছে ৫২ শতাংশ নারী স্মার্টফোনে আসক্ত, যেখানে পুরুষের স্মার্টফোন ব্যবহারের হার ২৯.৪ শতাংশ। সমীক্ষায় এও দেখা গিয়েছে যে, ২৩ শতাংশ নারী সারাদিনে ৬ ঘণ্টা স্মার্টফোনের সঙ্গে কাটান।

.