close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

এ বার ৬৪ মেগাপিক্সেলের ক্যামেরা-সহ ফোন আনছে Xiaomi

 Xiaomi-এর আগেই নিজেদের ফোনেই এই ক্যামেরা পরীক্ষা করতে চাইছে Samsung

Updated: Jun 16, 2019, 04:02 PM IST
এ বার ৬৪ মেগাপিক্সেলের ক্যামেরা-সহ ফোন আনছে Xiaomi

নিজস্ব প্রতিবেদন: চিনা স্মার্টফোন প্রস্তুতকারক সংস্থা Xiaomi তাদের পরের ফ্ল্যাগশিপ ফোনে ৬৪ মেগাপিক্সেল-এর ক্যামেরা আনতে চলেছে। আরেক স্মার্টফোন প্রস্তুতকারক সংস্থা Samsung-এর বানানো 64 মেগাপিক্সেলের উচ্চ মানের ক্যামেরা তাদের ফোনে ব্যবহার করতে চাইছে Xiaomi। 
এক প্রযুক্তি ফোরাম-এর সূত্রে খবর এ বছরেই এই বিশেষ ক্যামেরার উত্পাদন শুরু করতে চাইছে Samsung। তবে Xiaomi-এর আগেই নিজেদের ফোনেই এই ক্যামেরা পরীক্ষা করতে চাইছে Samsung। Samsung-এর A সিরিজের কোনও ফোনে ৬৪ মেগাপিক্সেলের এই ক্যামেরা সেন্সর প্রকাশ্যে আনতে চাইছে সংস্থা। 

আরও পড়ুন: গুগল ম্যাপ-এ সঠিক রাস্তা দেখায় না? জেনে নিন সুরাহা
এই বিশেষ ক্যামেরায় ৬৪ মেগাপিক্সেলের ISOCELL Bright GW1 সেন্সর ব্যবহার করতে চাইছে সংস্থা। থাকছে Samsung-এর বিশেষ Tetracell প্রযুক্তি। এর ফলে একদম কম আলোতেও পরিষ্কার ছবি তোলা যাবে এই ক্যামেরায়। তোলা যাবে Full HD Slow Motion ভিডিয়ো। 
এর আগে Samsung Galaxy A70-তে এই ৬৪ মেগাপিক্সেলের ক্যামেরা ব্যবহার করা হবে বলে মনে করেছিলেন টেক্ উত্সাহীরা। তবে, শেষ পর্যন্ত ৩২ মেগাপিক্সেলের ক্যামেরা নিয়েই প্রকাশ্যে আসে Galaxy A70। 
Xiaomi-এর যে ফোনে এই বিশেষ ক্যামেরা ব্যবহার করা হবে, সে ব্যাপারে বিশেষ কিছু জানায়নি সংস্থা। তবে ইতিমধ্যে ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা-সহ প্রকাশ্যে এসেছে Xiaomi Redmi X। অর্থাত্, ৪৮-এর পর ৬৪ মেগাপিক্সেলের শক্তিশালী ক্যামেরা ব্যবহার করে নজির সৃষ্টি করতে চাইছে Xiaomi।