close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

লঞ্চ হল Xiaomi-র স্মার্ট কুকার, চালানো যাবে স্মার্টফোন থেকেই!

Xiaomi-র এই দু’টি সরঞ্জাম (ইলেকট্রিকাল অ্যাপলায়েন্স) রান্নাঘরের কাজ আরও সহজ করে দেবে।

Sudip Dey | Updated: Apr 2, 2019, 01:06 PM IST
লঞ্চ হল Xiaomi-র স্মার্ট কুকার, চালানো যাবে স্মার্টফোন থেকেই!

নিজস্ব প্রতিবেদন: বিরিয়ানি খেতে ভালবাসেন নিশ্চয়ই! কিন্তু বাড়িতে বানিয়ে দেখেছেন কখনও? বলবেন, ‘অনেক ঝামেলা! সবচেয়ে বড় কথা, অনেক সময় লাগে।’ ভুলে যান পুরনো অভিজ্ঞতা বা ধারণা। কারণ, স্বাস্থ্যকর উপায়ে কম সময়ে এ বার বাড়িতেই বানিয়ে নেওয়া যাবে বিরিয়ানি। সৌজন্য Xiaomi। না, Xiaomi কোনও রেসিপির ওয়েবসাইট খুলছে না। বিরিয়ানি বানানোর সহজ রেসিপি তো Google-এ খুঁজলে একাধিক লিঙ্ক পেয়ে যাবেন আপনি! লঞ্চ করেছে Xiaomi-র ইন্ডাকশন কুকার আর স্মার্ট রাইস কুকার। Xiaomi-র এই দু’টি সরঞ্জাম (ইলেকট্রিকাল অ্যাপলায়েন্স) রান্নাঘরের কাজ আরও সহজ করে দেবে।

Xiaomi-র শাখা ব্র্যান্ড Mijia-র হাত ধরে সম্প্রতি চিনে লঞ্চ করেছে Mijia ইন্ডাকশন কুকার আর Mijia স্মার্ট রাইস কুকার। দু’টি ভেরিয়েন্টে পাওয়া যাচ্ছে Mijia ইন্ডাকশন কুকার। একটি হল বেস ভেরিয়েন্ট ইন্ডাকশন কুকার আর একটি লাইট ভেরিয়েন্ট ইন্ডাকশন কুকার। বেস ভেরিয়েন্ট ইন্ডাকশন কুকারে রয়েছে একটি OLED ডিসপ্লে ও স্মার্ট টাচ কন্ট্রোল। তবে লাইট ভেরিয়েন্টে কোনও OLED ডিসপ্লে বা স্মার্ট কন্ট্রোলের সুবিধা থাকছে না। জানা গিয়েছে, Mijia ইন্ডাকশন কুকার বেস ভেরিয়েন্টের দাম ২৯৯ ইউয়ান (ভারতীয় মূদ্রায় প্রায় ৩,০০০ টাকা) আর এর লাইট ভেরিয়েন্টের দাম ১৯৯ ইউয়ান (ভারতীয় মূদ্রায় প্রায় ২,০০০ টাকা)।

আরও পড়ুন: Google-এ ঘুরছে অসংখ্য ‘নকল’ ব্যাঙ্কিং অ্যাপ! কতটা সুরক্ষিত আপনার অ্যাকাউন্ট?

Mijia রাইস কুকারের দাম ৫৯৯ ইউয়ান (ভারতীয় মূদ্রায় প্রায় ৬,১০০ টাকা)। Mijia-র কুকার প্লেটের দাম শুরু হচ্ছে ১৯৯ ইউয়ান (ভারতীয় মূদ্রায় প্রায় ২,০০০ টাকা)। Mijia-র স্মার্ট রাইস কুকারে রয়েছে একটি OLED ডিসপ্লে। জানা গিয়েছে, স্মার্টফোনের সাহায্যে এই স্মার্ট কুকারের তাপমাত্রা নিয়ন্ত্রণ করা যাবে। অনুমান করা হচ্ছে, খাবারের ক্যালোরি মেপে এই কুকারে রান্না করা যাবে।

সম্প্রতি Xiaomi-র ভাইস প্রেসিডেন্ট (গ্লোবাল) মনু কুমার জৈনের একটি টুইটে এই দু’টি স্মার্ট অ্যাপলায়েন্স সম্পর্কে জানা গিয়েছে। তবে ভারতে কবে এগুলি লঞ্চ করবে, তা এখনও জানা যায়নি।