লেটেস্ট Snapdragon চিপসেট, ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা-সহ লঞ্চ করছে Redmi K20!

এই স্মার্টফোনে থাকছে স্লো মোশান ভিডিও রেকর্ডিং-এর বিশেষ ফিচার আর ২০ মেগাপিক্সেল পপ আপ সেলফি ক্যামেরা।

Updated By: May 28, 2019, 11:29 AM IST
লেটেস্ট Snapdragon চিপসেট, ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা-সহ লঞ্চ করছে Redmi K20!
...

নিজস্ব প্রতিবেদন: মঙ্গলবার ভারতীয় সময় বেলা সাড়ে ১১টা নাগাদ চিনের বেজিং-এ লঞ্চ হচ্ছে Xiaomi-র নতুন স্মার্টফোন Redmi K20। ইতিমধ্যেই চিনে Redmi K20 স্মার্টফোনের প্রি-বুকিং শুরু হয়ে গিয়েছে। দুর্দান্ত গেমিং অভিজ্ঞতার জন্য এই ফোনে থাকছে Qualcomm-এর লেটেস্ট Snapdragon ৮৫৫ চিপসেট। ফোনটির প্রধান আকর্ষণ হল এর ৪৮ মেগাপিক্সেল (Sony IMX586 প্রাইমারি সেন্সার) রিয়ার ক্যামেরা আর ২০ মেগাপিক্সেল পপ আপ সেলফি ক্যামেরা। এ ছাড়াও রয়েছে একাধিক আকর্ষণীয় ফিচার। এ বার এক নজরে দেখে নেওয়া যাক Redmi K20-এর স্পেসিফিকেশন আর দাম...

Redmi K20-এর স্পেসিফিকেশন আর দাম:

১) ৬.৩৯ ইঞ্চি ফুল এইচডি প্লাস সুপার অ্যামোলেড ডিসপ্লে। এই ফোনের স্ক্রিন টু বডি রেশিও ৮৫ শতাংশেরও বেশি। ডিসপ্লের নীচে রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সার।

২) জানা গিয়েছে, দু’রকম স্টোরেজ ভেরিয়েন্টে পাওয়া যাবে এই ফোন। ৬ জিবি RAM + ১২৮ জিবি ইন্টার্নাল স্টোরেজ আর ৮ জিবি RAM + ২৫৬ জিবি ইন্টার্নাল স্টোরেজ— এই দু’রকম ইন্টার্নাল স্টোরেজ ভেরিয়েন্টে পাওয়া যাবে Redmi K20।

৩) Android ৯.০ (Pie) অপারেটিং সিস্টেম আর Snapdragon ৮৫৫ চিপসেট।

৪) জানা গিয়েছে, ছবি তোলার জন্য থাকবে ৪৮ মেগাপিক্সেল (Sony IMX586 প্রাইমারি সেন্সার) + ১৩ মেগাপিক্সেল (আলট্রাওয়াইড সেন্সার) + ৮ মেগাপিক্সেলের (ডেপ্ত সেন্সার) ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ আর ২০ মেগাপিক্সেল পপ আপ সেলফি ক্যামেরা।

৫) এই ফোনে থাকছে ৪,০০০ mAh-এর নন রিমুভেবল ব্যাটারি। সঙ্গে থাকছে ফাস্ট চার্জিং-এর সুবিধা। কানেক্টিভিটির জন্য থাকছে 4G LTE, Wi-Fi 802.11ac, Bluetooth v5.0, GPS/ A-GPS আর একটি USB Type-C port।

আরও পড়ুন: আজ ভারতে লঞ্চ করছে Xiaomi-র গেমিং স্মার্টফোন Black Shark 2!

৬) এই স্মার্টফোনে থাকছে ৯৬০ fps ভিডিও রেকর্ডিং সাপোর্ট। থাকছে স্লো মোশান ভিডিও রেকর্ডিং-এর বিশেষ ফিচার।

৭) জানা গিয়েছে, চিনে Redmi K20-এর দাম শুরু হচ্ছে ২,২৯৯ ইউয়ান (ভারতীয় মূদ্রায় যা প্রায় ২৩,০০০ টাকা) থেকে।

.