১৪ ফেব্রুয়ারি লঞ্চ হচ্ছে Xiaomi Redmi Note 5, তবে মন ভরবে কি?

১৪ ফেব্রুয়ারিই বাজারে আসছে শাওমি রেডমি নোট ৫। শাওমির নতুন এই ফোন ফ্লিপকার্ট এক্সক্লুসিভ। ১৪ ফেব্রুয়ারি লঞ্চ হবে ফোনটি। ইতিমধ্যে ফোনটির রেখাচিত্র দিয়ে একটি আস্ত পেইজ বানিয়ে ফেলেছে ফ্লিপকার্ট। #GiveMe5 শীর্ষক সেই পেইজে রয়েছে একটি জমজমাট ভিডিয়োও। 

Updated By: Feb 9, 2018, 01:35 PM IST
১৪ ফেব্রুয়ারি লঞ্চ হচ্ছে Xiaomi Redmi Note 5, তবে মন ভরবে কি?

ওয়েব ডেস্ক: ১৪ ফেব্রুয়ারিই বাজারে আসছে শাওমি রেডমি নোট ৫। শাওমির নতুন এই ফোন ফ্লিপকার্ট এক্সক্লুসিভ। ১৪ ফেব্রুয়ারি লঞ্চ হবে ফোনটি। ইতিমধ্যে ফোনটির রেখাচিত্র দিয়ে একটি আস্ত পেইজ বানিয়ে ফেলেছে ফ্লিপকার্ট। #GiveMe5 শীর্ষক সেই পেইজে রয়েছে একটি জমজমাট ভিডিয়োও। 

আরও পড়ুন - বাকি সব বাদ দিন, WhatsApp-এই এবার থেকে পাঠানো ‌যাবে টাকা, মেটানো ‌যাবে বিল

চিনে এখনো লঞ্চ হয়নি শাওমি রেডমি নোট ৫। তার আগেই ভারতের বাজারে ফোনটি লঞ্চ করতে ‌চলেছে শাওমি। ফলে আসল রেডমি নোট ৫ ভারতে লঞ্চ হবে, না কি অন্য কোনও ফোনকে ওই নামে লঞ্চ করা হবে তা নিয়ে জল্পনা শুরু হয়েছে। সেক্ষেত্রে শাওমি রেডমি ৫ প্লাস-কে রেডমি নোট ৫ নাম দিয়ে লঞ্চ করতে পারে সংস্থাটি। ফ্লিপকার্টে প্রকাশিত টিজারের সঙ্গে রেডমি ৫ প্লাসের স্পেসিফিকেশনও হুবহু মিলে ‌যাচ্ছে।

এক নজরে Xiaomi Redmi 5 Plus-এর ফিচারস -

ডিসপ্লে - ৫.৯৯ ইঞ্চি Full HD+

অ্যাসপেক্ট রেশিও - ১৮:৯ (গোলাকার কোণ‌যুক্ত)

রেজলিউশন - ২১৬০x১০৮০ 

ক্যামেরা - ১২ মেগাপিক্সেল রিয়ার, f/2.2

ফ্রন্ট ক্যামেরা - ৫ মেগাপিক্সেল

চিপসেট - কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬২৫ (২.৫ গিগাহা‌র্ৎজ)

দু'টি ভেরিয়্যান্টে মিলবে ফোনটি। ৩ জিবি র‍্যাম ও ৩২ জিবি মেমরি। ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি মেমরি। সঙ্গে থাকবে ৪,০০০ মিলিঅ্যাম্পেয়ার আওয়ার ব্যাটারি। 

ডিসপ্লে বাদ দিলে ফোনটির বাকি সব কিছুই রেডমি নোট ৪-এর সঙ্গে হুবহু মিলে ‌যায়। সেক্ষেত্রে ফোনটি কতটা জনপ্রিয়তা পাবে তা নিয়ে তো প্রশ্ন রয়েই ‌যায়।

 

.