Xiaomi-র নতুন ফোনে ডিসপ্লের মধ্যেই লুকনো থাকছে সেলফি ক্যামেরা!

ফ্রন্ট ক্যামেরা আছে। অথচ তা দেখতে পাওয়া যাবে না। লুকানো থাকবে ডিসপ্লের মধ্যেই। এমনই অভিনব স্মার্টফোন বাজারে আনতে পারে চিনা সংস্থা Xiaomi।

Updated By: Jun 4, 2019, 12:34 PM IST
Xiaomi-র নতুন ফোনে ডিসপ্লের মধ্যেই লুকনো থাকছে সেলফি ক্যামেরা!

নিজস্ব প্রতিবেদন: ফ্রন্ট ক্যামেরা আছে। অথচ তা দেখতে পাওয়া যাবে না। লুকানো থাকবে ডিসপ্লের মধ্যেই। এমনই অভিনব স্মার্টফোন বাজারে আনতে পারে চিনা সংস্থা Xiaomi।
সোমবার নিজেদের টুইটারে একটি ভিডিও পোস্ট করে Xiaomi। সেখানে দেখা যায় পাশাপাশি দুটি ফোনকে। এর মধ্যে একটি ফোনের সম্পূর্ণ সামনের অংশটিতে কোনও নচ নেই। আপাতদৃষ্টিতে ফ্রন্ট ক্যামেরাও নেই। পুরো সামনের অংশ জুড়েই স্ক্রিনস্পেস। অথচ ক্যামেরা অ্যাপে টাচ করতেই দিব্যি তোলা যাচ্ছে সেলফি। 

কী ভাবে কাজ করছে এই প্রযুক্তি সেই ব্যাপারে এখনও জানা যায়নি। তবে বিশেষজ্ঞদের মতে এই নতুন প্রযুক্তিতে স্ক্রিন এমন ভাবে বানানো হয়েছে যাতে স্ক্রিনের দুই দিক দিয়েই আলো চলাচল করতে পারে। তার ফলেই ক্রিনের তলা থেকেই কাজ করতে পারবে ক্যামেরার সেন্সর। ইতিমধ্যেই এই নতুন প্রযুক্তির পেটেন্টের আবেদন করেছে Xiaomi। 

আরও পড়ুন: Redmi-র এই স্মার্টফোনগুলিকে আর আপডেট করবে না Xiaomi!

প্রসঙ্গত, গত মার্চেই  Xiaomi-র ফোল্ডেবল ফোনের টিজার ভাইরাল হয়েছিল সোশ্যাল মিডিয়ায়। এবং তার পরে এই নতুন ক্যামেরার প্রোটোটাইপ যথেষ্ট সারা ফেলেছে স্মার্টফোন উত্সাহীদের মধ্যে। কিন্তু বাজারে কবে এই ফোন আসতে পারে, সেই ব্যাপারে এখনও কিছু জানা যায়নি।

.