Celcom ও Apigate-র গাঁটছড়ায় মালয়েশিয়ায় ZEE5 এর উজ্জ্বল উপস্থিতি

ZEE5 হল জি এন্টারটেইনমেন্ট এন্টারপ্রাইজেস লিমিটেড (ZEEL) এর গ্লোবাল ডিজিটাল প্লাটফর্ম।

Updated By: Mar 5, 2019, 06:10 PM IST
Celcom ও Apigate-র গাঁটছড়ায় মালয়েশিয়ায় ZEE5 এর উজ্জ্বল উপস্থিতি

নিজস্ব প্রতিবেদন :  মঙ্গলবার কুয়ালালামপুরে এক সংবাদিক সম্মেলন, মালয়েশিয়ার অন্যতম সেরা টেলিকম অপারেটর সেলকমের সঙ্গে ZEE5 এর আনুষ্ঠানিক গাঁটছড়ার কথা ঘোষণা করেন  ZEE5 Global-এর প্রধান ব্যবসায়িক আধিকারিক অর্চনা আনন্দ। এই গাঁটছড়া হওযার ফলে, ZEE5 সাবস্ক্রাইব করার জন্য অ্যাপিগেটের ডাইরেক্ট ক্যারিয়ার বিলিং API এর মাধ্যমে পাশাপাশি সেলকম গ্রাহকদের  নিরাপদ এবং সুবিধাজনক পেমেন্ট মোডে ব্যবহার করতে সাহায্য করবে।

ZEE5 হল জি এন্টারটেইনমেন্ট এন্টারপ্রাইজেস লিমিটেড (ZEEL) এর গ্লোবাল ডিজিটাল প্লাটফর্ম। লাইভ টিভি ও চাহিদা অনুযায়ী পরিবেষা পাবেন দর্শকরা। রয়েছে ১,০০,০০০ ঘণ্টার বিনোদন। সঙ্গে থাকছে দেশ-বিদেশের সিনেমা, টিভি শো, গান, স্বাস্থ্য সংক্রান্ত নানা অনুষ্ঠান। বিভিন্ন ভাষার অনুষ্ঠান তো রয়েছেই সঙ্গে ৬০টিরও বেশি লাইভ টিভি দেখার সুযোগ। ইংরেজি, হিন্দি, বাংলা, মালায়লম, তামিল, তেলুগু, কন্নড়, মরাঠি, ওড়িয়া, ভোজপুরী, গুজরাটি ও পঞ্জাবি- এই ১২টি ভাষার অনুষ্ঠান মনোরঞ্জন করে দর্শকদের।

ZEE5 ও সেলকমের গাঁটছড়া হওয়ার পর তামিল টিভি শো সেম্বারুতি, পুভে পুচুদাভার পাশাপাশি কাল্লাচিরিপ্পু, আমেরিকা মাপিল্লাই ও ডি সেভেনের মতো তামিল ওয়েব সিরিজও রয়েছে। সেই সঙ্গে বলিউডের হিট ছবি কেদরানাথ, ভিরে দি ওয়েডিং, মেরসালের মতো ছবি দেখার সুযোগও থাকছে।

জি ইন্টারন্যাশনাল ও Z5 গ্লোবালের সিইও অমিত গোয়েঙ্কা বলেন,"আগামী আর্থিক বর্ষে ZEE5 এর জন্য আমাদের একটি গ্লোবাল রোলআউট পরিকল্পনা রয়েছে। এবং আমাদের কাছে সবচেয়ে প্রাসঙ্গিক অংশীদারি রয়েছে তা নিশ্চিত করার জন্য এটি একটি মূল উপাদান। মালয়েশিয়ায় বিনোদনের বাজারে আমাদের ফোকাস থাকছেই। ভারতীয় ও দক্ষিণ এশীয় বিষয়বস্তু এবং অনলাইন ভিডিও সামগ্রীর চাহিদা রয়েছে। আমরা শীঘ্রই মালয়েশিয়া সহ আন্তর্জাতিক ভাষাগুলিতেও বিনোদনের অনুষ্ঠান চালু করব। আর সেলককমের মতো একটি স্থানীয় অপারেটরের সঙ্গে যৌথভাবে কাজ করার সুযোগ পেয়ে আমরা অত্যন্ত আনন্দিত।"

ZEE5 Global-এর প্রধান ব্যবসায়িক আধিকারিক অর্চনা আনন্দ বলেন, "আমরা বিশ্ব জুড়ে আমাদের অংশীদারিত্বগুলি দ্রুত বৃদ্ধি করার চেষ্টা করছি। আমরা দক্ষিণ-পূর্ব এশিয়ায় আমাদের প্রথম অংশীদার হিসাবে সেলকমের নাম ঘোষণা করার জন্য খুশি। আমরা ইতিমধ্যেই মালয়েশিয়ায় বেশ ভালো প্রতিক্রিয়া দেখছি।"

অ্যাপিগেটের সিইও জোরান ভাসিলজেভ বলেন, "অনলাইন ভিডিও স্ট্রিমিং এর চাহিদা ক্রমেই বাড়ছে। আমরা ZEE5 মত প্ল্যাটফর্মের সঙ্গে অংশীদারিত্বের জন্য মালয়েশিয়ার সেলকমের সহায়তায় তাদের বিশ্বব্যাপী সম্প্রসারণ শুরু করতে উত্সাহিত।"

আরও পড়ুন - মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে ZEE5 ও Apigate-এর গাঁটছড়া