Firing in Paris: বড়দিনের আগে রক্তাক্ত ফ্রান্স, বন্দুকবাজের হামলায় নিহত ২

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বড়দিনের আগে এলোপাথারি গুলি চলল ফ্রান্সে! প্যারিসে বন্দুকবাজের হামলায় এখনও পর্যন্ত প্রাণ হারিয়েছেন ২ জন। গুলিবিদ্ধ আরও ৪ । দু'জনের শারীরিক অবস্থা আশঙ্কাজনক। হামলাকারীকে গ্রেফতার করেছে পুলিস। কেন এই হামলা? তা অবশ্য স্পষ্ট নয়। প্রশাসনের তরফে টুইটে ঘরে থাকতে বলা হয়েছে স্থানীয় বাসিন্দাদের।

ঘটনাটি ঠিক কী? প্রত্যক্ষদর্শীদের দাবি, এদিন সকালে  প্যারিসের আহমেদ কায়া কুর্দিশ সংস্কৃতি সেন্টারে হাজির হন এক ব্যক্তি। এরপর স্বয়ংক্রিয় আগ্নেয়াস্ত্র থেকে গুলি চালাতে শুরু করেন তিনি! ৭-৮ রাউন্ড গুলি চলে। নিমেষে আতঙ্ক ছড়িয়ে পড়ে এলাকায়। শেষপর্যন্ত স্থানীয় মেট্রো স্টেশনের সামনে থেকে হামলাকারী গ্রেফতার পুলিস। যে আগ্নেয়াস্ত্র থেকে গুলি চালাচ্ছিলেন, সেই আগ্নেয়াস্ত্রটিও উদ্ধার  করা হয়। 

আরও পড়ুন: বৃদ্ধের পায়ুছিদ্রে আটকে বিশ্বযুদ্ধের বোমা! বিস্ফোরণের ভয়ে ফাঁকা হাসপাতাল

হামলাকারী পরিচয় কী? কেনই জনবহুল এলাকায় হামলা চালালেন? ফ্রান্সের পুলিস সূত্রে খবর, হামলাকারী একজন অবসরপ্রাপ্ত ট্রেন চালক। তবে কেন তিনি হামলা চালালেন, তা জানা যায়নি এখনও। তদন্তকারীদের অনুমান, ওই ব্যক্তি একা নন, এই হামলার সঙ্গে জড়িত আরও অনেকেই। তাঁদের সন্ধানে তল্লাশি চলছে। কয়েক বছর বড়দিনের আগে জঙ্গি হামলার ঘটনা ঘটেছিল ফ্রান্সের নিস শহরে। সেবার স্কুলের শিশুদের ট্রাকে চাকায় পিষে মেরেছিল জঙ্গিরা। এবার কি তেমন ঘটনাই ঘটল? খতিয়ে দেখছে পুলিস।

এদিকে চলতি বছরের মে মাসে আমেরিকায় একটি প্রাথমিক স্কুলে বন্দুক হাতে হামলা চালান এক যুবক। গুলিবিদ্ধ হয়ে প্রাণ হারায় ১৪ জন পড়ুয়া। সঙ্গে ৩ শিক্ষকও। এমনকী, মৃত্যু হয় হামলাকারীরও।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

English Title: 
২ people die in Shooting at Paris
News Source: 
Home Title: 

বড়দিনের আগে রক্তাক্ত ফ্রান্স,  বন্দুকবাজের হামলায় নিহত ২

 

Firing in Paris: বড়দিনের আগে রক্তাক্ত ফ্রান্স, বন্দুকবাজের হামলায় নিহত ২
Yes
Is Blog?: 
No